advertisement
আপনি দেখছেন

প্রত্যেক মুসলমানকে যার যার অবস্থান থেকে ফিলিস্তিনি জাতিকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, ইসরায়েল এবং ইহুদিবাদীদের জবরদখল থেকে ফিলিস্তিনকে মুক্ত করার সংগ্রাম প্রত্যেক মুসলমানদের অবশ্য পালনীয় কর্তব্য।

khameni iran 1ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনী

আজ শুক্রবার বিশ্ব কুদস দিবস উপলক্ষে সমগ্র মুসলিম উম্মাহর উদ্দেশে দেয়া এক দিক-নির্দেশনামূলক বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা বলেন, ফিলিস্তিন মুক্ত করার সংগ্রাম আল্লাহর রাস্তায় জিহাদ করার সমতুল্য। আর এটি প্রত্যেক মুসলমানদের অবশ্য পালনীয় কর্তব্য। ইসরায়েল এবং ইহুদিবাদীদের বিরুদ্ধে এই সংগ্রামে মুসলমানদের সাফল্যের শতভাগ গ্যারান্টি রয়েছে।

তিনি বলেন, বিশ্বের মুসলিম জাতিগুলো কুদস দিবসকে স্বাগত জানিয়েছে। তারা ফিলিস্তিনের মুসলমানদের মুক্তির পতাকা উড্ডয়ন রাখাকে ফরজ কাজের মতো নিয়েছে। তাই এখন যুক্তরাষ্ট্রসহ সাম্রাজ্যবাদী শক্তি এবং তাদের অনুগত চাকর-বাকররা যতই অর্থ ও শক্তি ব্যয় করুক না কেনো, তারা সফল হতে পারবে না।

আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, সাম্রাজ্যবাদ ও ইহুদিবাদের প্রধান নীতি হচ্ছে- মুসলমানদের মাঝে ফিলিস্তিন ইস্যুকে গুরুত্বহীন করে তোলা। তারা মুসলমানদের মন থেকে ফিলিস্তিনকে মুছে ফেলতে চায়। কিন্তু তারা এটা ভুলে গেছে যে, বর্তমানে মুসলিম জাতিগুলোর সাহসিকতা, আত্মবিশ্বাস ও সচেতনতা বেড়েছে।

ফিলিস্তিন ইস্যুর মতো এত বিশাল ইস্যুকে ভুলিয়ে দেয়ার ষড়যন্ত্র বাস্তবায়িত হতে দেয়া যাবে না জানিয়ে তিনি বলেন, বর্তমানে মুসলিম দেশগুলোতেই সাম্রাজ্যবাদ ও ইহুদিবাদের রাজনৈতিক ও সাংস্কৃতিক চররা সংগঠিত হচ্ছে। তাদেরকে দ্রুততার সঙ্গে মোকাবেলা করাই এখন মুসলমানদের প্রধান কাজ।