advertisement
আপনি দেখছেন

ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে স্পেনে। এমতাবস্থায় দেশটির উত্তরাঞ্চলের লেইদা শহরে লকডাউন জারি করা হয়েছে। শনিবার শহর কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

cases rising spain locks down a county of 200000 peopleস্পেনে ফের সংক্রমণ বাড়ছে

বিজ্ঞপ্তিতে শহর কর্তৃপক্ষ জানায়, শনিবার দুপুর থেকেই লকডাউন কার্যকর হবে লেইদায়। স্থানীয় সময় ৪টার আগেই সবাইকে নিজ নিজ বাসভবনে ফিরে যাওয়ার অনুরোধ করা হল।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, লেইদা শহরের এল সার্জিয়া অঞ্চলে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সেখানে প্রায় ২ লাখ মানুষের বসবাস।

গত ২১ জুন স্পেনে লকডাউন শিথিল করে দেয়া হয়। এরপর থেকে মানুষ সাধারণ জীবনে ফিরতে শুরু করে। ইউরোপের বিভিন্ন দেশে বিমান সেবাও চালু করা হয়। লকডাউন তুলে দেয়ার পর এই প্রথম দেশটির কোনো অঞ্চলে পুনারায় ভাইরাসটি ছড়িয়ে পড়তে শুরু করে।

pandemic symbolic pictureকরোনাভাইরাসের প্রতীকী ছবি

২৪ ঘণ্টায় ওই এলাকার ৬০ জনের নতুন করে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। শুধু লেইদা শহরেই ভাইরাসটি ফের ছড়াতে শুরু করেছে বিষয়টি এমন নয়। স্পেনের অন্যান্য স্থানেও সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

স্পেন স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৪ ঘণ্টা সময়ে দেশটিতে ৪ হাজার মানুষের দেহে মরণঘাতী ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। যা অধিকাংশই প্রত্যন্ত অঞ্চলে। যাদের বেশিরবাগই কৃষিকাজের সঙ্গে জড়িত।

স্পেনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ হাজারের বেশি। মারা গেছে ২৮ হাজার ৩৮৫ জন।

sheikh mujib 2020