advertisement
আপনি দেখছেন

আগামীকাল মঙ্গলবার ৭ জুলাই থেকে পর্যকটকদের জন্য খুলে দেয়া হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই। করোনাভাইরাসের সংক্রমণ কমায় সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দুবাই কর্তৃপক্ষ। যা বিশ্বের পর্যটনপ্রেমীদের জন্য একটি সুখবর।

scene at dubai airportআগামীকাল খুলে যাচ্ছে দুবাই

এদিকে, পর্যটকদের জন্য একটি নীতিমালা জারি করেছে দেশটির সবচেয়ে বড় বিমানসেবা কোম্পানি এমিরেটস এয়ারলাইন্স। সেখানে যাওয়ার পর একজন পর্যটককে কী কী করতে হবে তার সব কিছু দিক-নির্দেশনা তারা দিয়েছে।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, সব পর্যটককে এমিরেটস এয়ারলাইন্সের ওয়েবসাইটে ভিসার জন্য আবেদন করতে বলা হয়েছে। সবাইকে করোনাভাইরাসের ইন্স্যুরেন্স নিয়ে যাত্রা করতে হবে। যদি তা করা সম্ভব না হয় তাহলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর একজন যাত্রীকে সব খরচ বহন করতে হবে এই শর্ত সাপেক্ষে দুবাই আসা যাবে।

scene at dubaiআগামীকাল খুলে যাচ্ছে দুবাই

সবাইকে বাধ্যতামূলক পিসিআর টেস্ট (করোনা শনাক্তকরণ) করাতে হবে এবং এই কার্যক্রম ফ্লাইটে উঠার ৯৬ ঘণ্টা আগেই এই টেস্ট করাতে হবে। যাত্রীদের অবশ্যই করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে।

যদি ফ্লাইটে উঠার আগে পিসিআর টেস্ট করানো সম্ভব না হয় তাহলে দুবাই বিমানবন্দরে তারা এই টেস্ট করানোর সুযোগ পাবেন। সেক্ষেত্রে ফলাফল প্রাপ্তি পর্যন্ত যাত্রীদের আইসোলেশনে অবস্থান করতে হবে।

দুবাই আসার পর কেউ যদি করোনা টেস্টে পজিটভ হন তাহলে তাকে দুবাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী কাজ করতে হবে। আর যদি ফলাফল নেগেটিভ আসে তাহলে সে বিনা বাধায় নিজের ট্রিপ উপোভোগ করতে পারবে।

sheikh mujib 2020