advertisement
আপনি দেখছেন

ভারতে প্রতিদিনই বাড়ছে মরণঘাতী করোনায় আক্রান্ত ও শনাক্তের সংখ্যা। প্রতিদিনই ভাঙছে আগের দিনে রেকর্ড। আজ শুক্রবারও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আক্রান্তের যে সংখ্যা প্রকাশ করেছে, তাতে আগের সব রেকর্ড ভেঙে নতুন রেকড তৈরি হয়েছে। মৃত্যুতেও তেরি হয়েছে রেকর্ড।

new record in indiaসংক্রমণের নতুন রেকর্ড ভারতে

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের শুক্রবার সকালের তথ্যানুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬ হাজার ৫০৬ জনকে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন।

অন্যদিকে, মৃত্যুতে নতুন রেকর্ড তৈরি হয়েছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ২১ হাজার ৬০৪ জনের মৃত্যু হলো।

তবে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা অনেক বেশি হলেও আশা জোগাচ্ছে সুস্থতার হার। এখন পর্যন্ত দেশটিতে ৪ লাখ ৯৫ হাজার ৫১৩ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে এই মুহূর্তে দেশটিতে করোনা পজিটিভ লোকের সংখ্যা ২ লক্ষ ৭৬ হাজার ৬৮৫ জন।

india situation worsening rapidlyসংক্রমণের নতুন রেকর্ড ভারতে

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত তথ্যমতে, দেশটিতে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৩ শতাংশের বয়স ৩০ থেকে ৫৯ বছরের মধ্যে।

সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। এর পরই রয়েছে দিল্লি এবং তার পর রয়েছে গুজরাটের অবস্থান। নতুন সংক্রমণের কেন্দ্রে রয়েছে পশ্চিমবঙ্গ, ওড়িষা, বিহার, গুজরাট, তামিলনাড়ু উত্তর প্রদেশসহ কমপক্ষে ১০ রাজ্য।

sheikh mujib 2020