advertisement
আপনি দেখছেন

ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াই শ বছরের ঐতিহ্য। অতিপ্রাচীন ক্যাথলিক খ্রিস্টানদের একটি চার্চ পুড়ে ছাই হয়ে গেছে ভয়াবহ অগ্নিকাণ্ডে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে এ ঘটনা ঘটেছে। চার্চটির ২৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে সংস্কার কাজ চলছিল। এমন সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

sun gabriel mission los angelsসান গ্যাব্রিয়েল মিশন

জানা গেছে, স্থানীয় সময় শনিবার ভোরের দিকে দীর্ঘ বছরের পুরনো ওই চার্চটিতে আগুন লাগে। পরে অনেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন অগ্নিনির্বাপক কর্মীরা।

অগ্নিনির্বাপক দলের প্রধান ক্যাপ্টেন পল নেগ্রেতে বলেন, চার্চটির ছাদ পুড়ে একেবারে ছাই হয়ে গেছে। কাঠের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে অনেক ক্ষতি হয়েছে। তবে আগুন লাগার কারণ জানাতে পারেনতিন তিনি।

sun gabriel mission usaসান গ্যাব্রিয়েল মিশনে অগ্নিকাণ্ড

খবরে বলা হয়েছে, চার্চটিতে অনেক পুরাকীর্তি ছিল, যা ২০০ বছর আগের পুরনো। এর মধ্যে রয়েছে স্পেন থেকে আনা হাতে বানানো বেশ কিছু মূর্তি। এ ছাড়া ১৭৯০ সালে মেক্সিকো থেকে আনা কিছু পুরাকীর্তিও ছিল সেখানে।

সাম্প্রতিক করোনা মহামারির কারণে সান গ্যাব্রিয়েল মিশন নামের লস অ্যাঞ্জেলেসের এই চার্চটি চার মাস বন্ধ ছিল। আগামী সপ্তাহ থেকে তা খুলে দেয়ার কথা ছিল। আর সে উপলক্ষেই চলছিল সংস্কারকাজ।

sheikh mujib 2020