advertisement
আপনি দেখছেন

সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। সেইসঙ্গে সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্য এবং বিশ্বের অনেক দেশেই আজ শুক্রবার পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হচ্ছে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর টুইটার বার্তায় ঈদের শুভেচ্ছা জানান তিনি। সেইসঙ্গে করোনা মহামারি থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহর দরবারে প্রার্থনা প্রবীণ এ বাদশা। এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

saudi king coronaসৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ

খবরে বলা হয়েছে, ৮৪ বছর বয়সী বাদশাহ বৃহস্পতিবার কিং ফয়সাল হাসপাতাল থেকে ছাড়া পান। চলতি সপ্তাহে তার পিত্তথলিতে অস্ত্রোপচার করা হয়। গত ২ জুলাই পিত্তথলিতে প্রদাহ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন তিনি।

আজ শুক্রবার টুইট বার্তায় বাদশা সালমান বলেন, সবাইকে ঈদের শুছেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক। পাশাপাশি দেশ ও বিশ্ব থেকে করোনার মহামারি আল্লাহ উঠিয়ে নিন, সেই প্রার্থনা করছি।

saudi king leaving hospitalহাসপাতাল ছাড়ছেন সৌদি বাদশাহ

দেশটির সরকারি সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, বৃহস্পতিবার হাসপাতাল থেকে প্রাসাদে ফেরেন বাদশাহ সালমান। সংবাদ মাধ্যমটির একটি ভিডিওতে দেখা যায়, সৌদি বাদশাহ কিং ফয়সাল হাসপাতাল থেকে ছড়িতে ভর দিয়ে হেঁটে বেরিয়ে আসছেন। এ সময় তার সঙ্গে ক্রাউন প্রিন্স (যুবরাজ) মোহাম্মদ বিন সালমান এবং অন্যান্য শীর্ষ কর্মকর্তারা ছিলেন।

প্রসঙ্গত, সৌদি আরবসহ বিশ্বের অনেক দেশে আজ শুক্রবার ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। কিন্তু কোভিড-১৯ এর মহামারির কারণে অপরাপর বছরের মতো উচ্ছ্বাস নেই এবারের ঈদে। তাছাড়া করোনার সংক্রমণ রোধের অংশ হিসেবে এবার সীমিত পরিসরে মাত্র ১০ হাজার মানুষ নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

sheikh mujib 2020