advertisement
আপনি দেখছেন

ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন। দিল্লির গঙ্গা রাম হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যায় ভর্তি হন তিনি। চিকিৎসকরা বলছেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। কিন্তু তারপরও তার নেতৃত্বাধীন দল কংগ্রেসে উদ্বেগ বিরাজ করছে। কারণ সাম্প্রতিক সময়ে আরো একবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে ৭০’র বেশি বয়সী সোনিয়াকে।

sonia gandhi india congressসোনিয়া গান্ধী

দলটির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, জটিল রোগে ভুগছেন সোনিয়া গান্ধী। ইতোমধ্যে একাধিকবার যুক্তরাষ্ট্রে চিকিৎসার জন্য যেতে হয়েছে তাকে। তাছাড়া গেল ফেব্রুয়ারি মাসেও দিল্লির ওই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন কংগ্রেস নেত্রী। ফলে তার শারীরিক অবস্থা নিয়ে কংগ্রেস নেতাকর্মীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে।

জানা যায়, হাসপাতালে যাওয়ার আগে বৃহস্পতিবার সকালে দলের রাজ্যসভার সদস্যদের সঙ্গে বৈঠকও করেন সোনিয়া গান্ধী। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত বৈঠকে যোগ দিয়েছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের প্রবীণ নেতা মনমোহন সিং।

ganga ram hospital delhiগঙ্গা রাম হাসপাতাল

উল্লেখ্য, ১৯৯৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত দীর্ঘদিন কংগ্রেসের সভানেত্রীর দায়িত্ব পালন করেন সোনিয়া। এর পর দলের নেতৃত্বে আসেন ছেলে রাহুল গান্ধী। কিন্তু গেল লোকসভা নির্বাচনে ভরাডুবির কারণে কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দেন রাহুল। তার পর দীর্ঘ আড়াই মাস দলটি নেতৃত্বহীন থাকার পর গত বছরের আগস্টের মাঝামাঝি ফের দলের দায়িত্বভার গ্রহণ করেন সোনিয়া গান্ধী। বর্তমানে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

sheikh mujib 2020