advertisement
আপনি দেখছেন

চেক রিপাবলিকে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩ শিশুসহ মোট ১১ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া ফায়ার সার্ভিসের সদস্য ও পুলিশসহ আহত হয়েছেন আরো ১০ জন।

fire in czech republicচেক রিপাবলিকে বহুতল ভবনে আগুন

গতকাল শনিবার স্থানীয় সময় বিকেলে দেশটির উত্তরাঞ্চলীয় শহর বহুমিনে ১৩ তলা বিশিষ্ট একটি ভবনে ১১ ও ১২ তলায় এই অগ্নিকাণ্ড ঘটে। শহরটি রাজধানী প্রাগ থেকে ৩৮০ কিলোমিটার দূরে অবস্থিত।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে ৬ জন আগুনে দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। বাকি ৫ জন আগুন থেকে বাঁচতে ভবনের ১১ ও ১২ তলা থেকে নিচে লাফ দিয়ে প্রাণ হারান। আহত ১০ জনের মধ্যে দুইজন ফায়ার সার্ভিসের সদস্য এবং একজন পুলিশ।

খবরে আরো বলা হয়, অগ্নিকাণ্ডে খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভির্সের কর্মীরা ঘটনাস্থলে যান এবং আগুন নিয়ন্ত্রণ করেন। তবে আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা এখনো জানা যায়নি।

fire in czech republic 2চেক রিপাবলিকে বহুতল ভবনে আগুন

মোরাভিয়ান-সিলেসিয়ান ফায়ার সার্ভিসের প্রধান ভ্লাদিমিয়ের ভারচেক রয়টার্সকে জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কীভাবে অ্যাপার্টমেন্টে আগুন লাগলো তা তদন্ত করা হচ্ছে। রয়টার্স আরো জানায়, মধ্য ইউরোপের দেশটির ৩০ বছরের ইতিহাসে এত বড় প্রাণঘাতী অগ্নিকাণ্ড আর ঘটেনি।

sheikh mujib 2020