advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় মসজিদ খুলে দেয়া হলো বাহরাইনে। আজ শুক্রবার দেশটির মুসল্লিরা মসজিদে গিয়ে জামাতে ফজরের নামাজ আদায় করেছেন বলে জানিয়েছে আরব নিউজ। 

bahrain opend its mosqueসংক্রমণ কমায় বাহরাইনে খুলে গেলো মসজিদ

গত ২৮ মে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মসজিদে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা জারি করে বাহরাইন সরকার। তবে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে আসায় বর্তমানে মসজিদগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় দেশটির কর্তৃপক্ষ। 

গতকাল বৃহস্পতিবার বাহরাইনের ধর্ম মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মসজিদে জামাতে নামাজ আদায়ের অনুমতি দেয়া হয়েছে। তবে শুক্রবারের জুমার নামাজ আদায় করা থেকে সবাইকে বিরত থাকবে হবে। জুমার নামাজ শুধু আহমেদ আল-ফাতেহ ইসলামিক সেন্টার মসজিদে আদায় করা হবে। তবে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি ও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

বিবৃতিতে আরো বলা হয়, সব মসজিদে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে হবে মুসল্লিদের। এ সময় প্রত্যেকটি পদক্ষেপের বিষয়ে কড়া নজরদারি রাখা হবে বলে জানায় বাহরাইনের ধর্ম মন্ত্রণালয়।

মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বাহরাইনে এখন পর্যন্ত ৫০ হাজার ৭৫৬ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ১৮৯ জনের।

sheikh mujib 2020