advertisement
আপনি দেখছেন

আবারো ভারতে দৈনিক করোনাভাইরাসে সংক্রমণের বিশ্ব রেকর্ড তৈরি হলো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হিসেবে প্রায় ৯৬ হাজার মানুষকে শনাক্ত করা হয়েছে। এর আগে একদিনে এত মানুষ শনাক্তের ঘটনা ভারত কেন, কোনো দেশের ক্ষেত্রেই ঘটেনি। সংক্রমণের এই ক্রমবর্ধমান বৃদ্ধিতে চিন্তায় পড়ে গেছেন দেশটির চিকিৎসকরা। অন্যদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রায় ১২ শ লোকের মৃত্যু হয়েছে।

india daily affected increasedভারতে করোনার নমুনা সংগ্রহের একটি বুথ

আজ বৃহস্পতিবার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় প্রতিদিনকার স্বাস্থ্য বুলেটিনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৫ হাজার ৭৩৫ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। আগের দিনের তুলনায় এ সংখ্যা প্রায় ৭ হাজার বেশি। এর ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার ৮৬৪ জন।

ভারতীয় গণমাধ্যম বলছে, আমেরিকা ও ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। সংক্রমণের নিরিখে আগেই ব্রাজিলকে টপকে গেছে ভারত। এখন দেশটির সামনে রয়েছে শুধু আমেরিকা।

india situation decreaseভারতে ফের সংক্রমণের রেকর্ড

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও ভারতে সুস্থতার সংখ্যাও অনেকটা বেশি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ। এ নিয়ে দেশটিতে মোট করোনার সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ৩৪ লাখ ৭১ হাজার ৭৮৪ জন। ফলে ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লাখ ১৯ হাজার ১৮ জন।

এদিকে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও দিন দিন বাড়ছে। দেশটির স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনার বলি হয়েছেন ১ হাজার ১৭২ জন। এ নিয়ে ভারতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৫ হাজার ৬২ জন। ফলে মোট মৃত্যুর সংখ্যার দিক থেকে এই মুহূর্তে বিশ্বে তৃতীয় ভারত।

sheikh mujib 2020