advertisement
আপনি দেখছেন

করোনা মহামারি নিয়ে গোটা বিশ্ব দিশেহারা। সবার প্রশ্ন, কবে নাগাদ মিলবে এ ভাইরাসের ভ্যাকসিন? এমন সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানালেন, আগামী এক মাসের মধ্যেই করোনার ভ্যাকসিন মিলতে পারে।

corona vaccine 1

গতকাল মঙ্গলবার সমর্থকদের উদ্দেশে এক প্রশ্নোত্তর পর্বে করোনা পরিস্থিতি নিয়ে আশাবাদী ট্রাম্প বলেন, আপনারা জানেন, হয়তো তিন-চার সপ্তাহের মধ্যেই আমরা করোনার ভ্যাকসিন হাতে পেয়ে যাব। তবে এ ভাইরাস আপনা আপনিই চলে যাবে।

এর কয়েক ঘণ্টা আগে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারেও একই ধরনের কথা জানিয়েছেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, আগামী চার থেকে আট সপ্তাহের মধ্যে করোনার ভ্যাকসিন হাতে পাব। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে দ্বিতীয় দফায় প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ে নেমেছেন।

donald trump 19

এদিকে আরেক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের ডেমোক্র্যাট দল অভিযোগ করেছে, আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে ভোটার টানতে তড়িঘড়ি করে করোনার ভ্যাকসিন আনার কথা বলছেন ট্রাম্প। এজন্য তিনি রীতিমতো সরকারি স্বাস্থ্য বিভাগ এবং সংশ্লিষ্ট বিজ্ঞানীদের ওপর রাজনৈতিক চাপ প্রয়োগ করছেন।

sheikh mujib 2020