advertisement
আপনি দেখছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেছেন ডোনাল্ড ট্রাম্প। তারপরও জালিয়াতির অভিযোগ তুলে নিজেকে বিজয়ী দাবি আসছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। একাধিক অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার আবেদন জানিয়ে মামলা করেছে ট্রাম্প শিবির। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। আদালত একের পর এক ফিরিয়ে দিচ্ছে ডোনাল্ড ট্রাম্পকে, যার সর্বশেষ সংযোজন পেনসিলভেনিয়া।

donald trump corona 1

গতকাল শনিবার (২১ নভেম্বর) ট্রাম্পের প্রচারণা শিবির থেকে করা এ সংক্রান্ত একটি মামলা খারিজ করে দিয়েছে পেনসিভেনিয়া জেলা জজ আদালত। বিচারক মামলাটি খারিজ করে দিয়েই ক্ষান্ত হননি, ট্রাম্প সমর্থক আইনজীবীদের তিরস্কারও করেছেন। বিচারক ব্র্যান বলেন, ‘কেউ যদি মামলার চমকপ্রদ ফলাফল আশা করে তাহলে তার উচিত শক্ত যুক্তি আর প্রমাণ নিয়ে আদালতে আসা।’

বিচারক আরো বলেন, কল্পনাপ্রসূত অভিযোগ নিয়ে আদালতে আসা উচিত নয়। উপরন্তু ভোট জালিয়াতির ব্যাপারে দুর্বল আইনি যুক্তি দেখানো হয়েছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

us election new

অবাক করা ব্যাপার হলো, যিনি পেনসিলভেনিয়ার এই মামলা খারিজ করে দিয়েছেন তিনি রাজ্যটির সুপরিচিত রিপাবলিকান বিচারক। আর সে জন্য মামলাটিতে জয়ের আশা করেছিলো রিপাবলিকান শিবির। কিন্তু তাতে কোনো কাজ হলো না, উল্টো তিরস্কার জুটলো। সবমিলিয়ে এখন পর্যন্ত ভোট জালিয়াতির অভিযোগে করা এমন ৩০টি মামলা বাতিল বা প্রত্যাহার করা হলো।

sheikh mujib 2020