advertisement
আপনি দেখছেন

অবশেষে নবনির্বাচিত ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরে রাজি হয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নতুন প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তরে আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করতে ট্রাম্প রাজি হয়েছেন বলে খবর দিয়েছে মার্কিন গণমাধ্যমগুলো। পাশাপাশি তিনি আইনি প্রক্রিয়া চালিয়ে যাওয়ার কথাও বলেছেন।

donald trump us president 3ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যে সংস্থা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার সঙ্গে জড়িত, তারা তাদের প্রয়োজনীয় কাজ করতে পারে। সেইসঙ্গে তিনি এও বলেছেন যে, নির্বাচনে কারচুপির যে অভিযোগ উঠেছে, সে বিষয়ে আইনি প্রক্রিয়া চালিয়ে যাবেন।

ওয়াশিংটন পোস্ট বলছে, ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার সঙ্গে জড়িত যুক্তরাষ্ট্রের জেনারেল সার্ভিস এডমিনিস্ট্রেশন (জিএসএ) জানিয়েছে, তারা জো বাইডেনকে আপাত বিজয়ী হিসেবে স্বীকৃতি দিচ্ছে। মূলত মিশিগান রাজ্যের নির্বাচনী ফল আনুষ্ঠানিকভাবে হাতে আসার পরই এমন কথা জানালো জিএসএ।

emily murphy usaএমিলি মারফি

এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, বাইডেন শিবিরকে জিএসএ জানিয়েছে যে, তারা ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে।

এদিকে, বাইডেন টিম ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

তাদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, করোনাভাইরাসের মহামারি নিয়ন্ত্রণ এবং অর্থনীতিতে গতি ফেরানোসহ জাতির সামনে যেসব চ্যালেঞ্জ রয়েছে, সেগুলো মোকাবেলার ক্ষেত্রে এই সিদ্ধান্ত একটি প্রয়োজনীয় পদক্ষেপ।

জিএসএ প্রশাসক এমিলি মারফি বলেছেন, তিনি নতুন প্রেসিডেন্টের জন্য ৬৩ লাখ ডলার অবমুক্ত করেছেন। যা এতদিন আটকে রাখার অভিযোগ উঠেছে ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে।

sheikh mujib 2020