advertisement
আপনি দেখছেন

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অভ্যন্তরে অর্থপাচার, ঘুষ এবং জালিয়াতিসহ ১৫৮টি দুর্নীতির মামলায় জড়িত ২২৬ জন সরকারি কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

soudi policeসৌদি পুলিশ

আজ শুক্রবার প্রশাসনের এক কর্মকর্তার বরাত দিয়ে মিডেল ইস্ট মনিটরের খবরে বলা হয়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু করা হয়েছে। দুর্নীতির এই মামলায় অর্থ, স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারীদেরও অন্তর্ভুক্ত থাকার প্রমাণ মিলেছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কর্মরত বেশ কয়েকজন কর্মকর্তা ও বেসামরিক কর্মচারী মিলে অন্যদের সঙ্গে সন্দেহজনক আর্থিক লেনদেন, ঘুষ, অপরাধ, অফিসের প্রভাব ও জালিয়াতির কাজে জড়িত ছিলেন বলে প্রমাণ হয়েছে। জনসাধারণের অর্থ বিচ্যুত এবং সেগুলো পাচার করে প্রায় ২২৫ মিলিয়ন ডলার (১,২২৯,৪০০,০০০ সৌদি রিয়াল) অবৈধভাবে অর্জন করেছে তারা।

soudi flag

'কমিশন ৪৮ জন কর্মকর্তার ওপর তদন্ত চালিয়েছে। তাদের মধ্যে ৪৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। রাষ্ট্রীয় কোষাগার থেকে চুরি হওয়া তহবিল পুনরুদ্ধারের জন্য বর্তমানে কাজ চলছে বলে জানা গেছে।'

অপর এক মামলায় একজন অবসরপ্রাপ্ত ন্যাশনাল গার্ডের কর্মকর্তা জড়িত ছিলেন। যিনি সক্রিয় দায়িত্ব পালনকালে ৮২ মিলিয়ন রিয়াল (২.১ মিলিয়ন ডলার) ঘুষ গ্রহণের অভিযোগে অভিযুক্ত হয়েছেন।

sheikh mujib 2020