advertisement
আপনি দেখছেন

পণ্য পৌঁছে দিতে ভারত গিয়েছিল একটি বাংলাদেশি জাহাজ। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে আর সেটি ফিরে আসতে পারেনি। গত অক্টোবর থেকে পড়ে আছে দেশটির অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তমের টেনেটি পার্কের কাছে। আর এ জাহাজটিকে ঘিরেই তুমুল আগ্রহ সৃষ্টি হয়েছে ভারতীয়দের মধ্যে। প্রতিদিন জাহাজটিকে দেখতে ওই উপকূলে হাজির হচ্ছেন হাজার হাজার মানুষ।

mv ma shipজাহাজ দেখতে ভিড় করছেন ভারতীয়রা

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়, অক্টোবরে পণ্য নামাতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ‘এমভি মা’ নামের ৩ হাজার টনের জাহাজটি। ঝড় থামলেও আবহাওয়া খারাপ থাকায় মালিক পক্ষ সেটিকে আর ফিরিয়ে আনতে পারেনি। এখন কাগজপত্রের জটিলতার কারণে সেটি ফিরিয়ে আনা যাচ্ছে না।

এদিকে, মানুষের আগ্রহ দেখে বিশাখাপত্তম প্রশাসনও জাহাজটি রেখে দিতে চাইছে। তারা পর্যটকদের জন্য জাহাজটিকে রেস্টুরেন্টে রূপান্তর করার চিন্তা-ভাবনা করছে।

আজ শুক্রবার বিশাখাপত্তমের জেলা কালেক্টর শ্রী ভি বিনয় চাঁদ বলেন, জাহাজটি থেকে যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, তাই এর ভেতর থেকে পুরো জ্বালানি বের করে ফেলা হয়েছে। রাজ্য সরকার পর্যটন প্রকল্পের আওতায় জাহাজটি নিয়ে নিবে। এ জন্য জাহাজটির মালিকপক্ষের সঙ্গে মৌখিকভাবে কথা বলা হয়েছে। এখন আনুষ্ঠানিকভাবে কাগজপত্র করা বাকি।

sheikh mujib 2020