advertisement
আপনি দেখছেন

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ‌ক্যাপিটল হিলে মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা যে হামলা চালিয়েছে, তাতে দেশটির হয়ে অলিম্পিকে স্বর্ণপদক বিজয়ী সাঁতারু ক্লেট কেলারের জড়িত থাকার অভিযোগ উঠেছে।

us swimmer klete kellerক্লেট কেলার

বুধবার মার্কিন বিচার বিভাগের তদন্তে তাকে শনাক্ত করা হয়েছে বলে আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে খবর প্রকাশ করেছে আল জাজিরা।

পুলিশ জানিয়েছে, হিংস্র প্রতিবাদকারীরা পুলিশের ব্যারিকেড লাইন ভেঙে ক্যাপিটল ভবনে প্রবেশ করার সময় জনতার সারিতে ক্লেট কেলারকে চিহ্নিত করা হয়েছে।

washington trump supportersট্রাম্পের উগ্র সমর্থকদের হামলা, গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে

বুধবার আনুষ্ঠানিক অভিযোগের সঙ্গে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, হামলাকারীদের ওই সারিতে অলিম্পিকে স্বর্ণপদক জয়ী এই সাঁতারু পেছনে 'ইউএসএ' এবং 'যুক্তরাষ্ট্র অলিম্পিক দল' সম্বলিত লোগো ও আর্ম ব্যাচ বহনকারী একটি জ্যাকেট পড়েছিলেন। এর মাধ্যমেই তাকে চিহ্নিত করা হয়।

আল জাজিরার খবরে বলা হয়েছে, তার বিরুদ্ধে অবৈধভাবে ক্যাপিটল ভবনে প্রবেশ, হিংস্র ও বিশৃঙ্খল আচরণ এবং আইন প্রয়োগের ক্ষেত্রে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

৩৮ বছর বয়সী ক্লেট কেলার ২০০০, ২০০৪ এবং ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে অংশ নিয়েছিলেন। তিনি ৪×২০০ মিটার ফ্রি স্টাইল রিলে দুটি স্বর্ণ ও একটি রৌপ্য এবং পৃথক ৪০০ মিটার ফ্রি স্টাইলে দুটি ব্রোঞ্জ জয় করেছিলেন।

sheikh mujib 2020