advertisement
আপনি দেখছেন

আগামী ২০ জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন জো বাইডেন। সেই উপলক্ষে হোয়াইট হাউসে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে উপস্থাপনা করবেন অস্কারবিজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস।

tom hanksটম হ্যাঙ্কস

এই বিশেষ অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে। মহামারি করোনাভাইরাসের কারণে প্রতিবারের ন্যায় এ বছর আর উৎসবমুখর পরিবেশে শপথ অনুষ্ঠান হচ্ছে না। তাই টেলিভিশন প্রোগ্রাম করতে যাচ্ছে প্রেসিডেন্টশিয়াল ইনএগুরাল কমিটি।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, ৯০ মিনিটের বিশেষ টিভি অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন টম হ্যাঙ্কস। এতে আরো পারর্ফম করবেন- সংগীতশিল্পী ও অভিনেতা জাস্টিন টিম্বারলেক, সংগীতশিল্পী জন বন জোভি, সংগীতশিল্পী ও অভিনেত্রী ডেমি লোভাটো ও সংগীতশিল্পী অ্যান্ট ক্লেমন্স।

joe biden smileজো বাইডেন

এক প্রতিক্রিয়ায় ডেমি লোভাটো সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, 'আমাকে পারফর্ম করতে বলার পর তা শুনেই বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম।'

অ্যান্ট ক্লেমন্স বলেন, স্বপ্ন সত্যি হলো। অনুষ্ঠানে টিম্বারলেক ও ক্লেমন্স তাদের নতুন গান 'বেটার ডেজ' পরিবেশন করবেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

অনুষ্ঠানটি ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টায় এবিসি, সিবিএস, সিএনন, এনবিসি ও এমএসএনবিসি এবং ইউটিউব, ফেসবুক, টুইটারসহ নয়টি শীর্ষ সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সম্পূর্ণ অনুষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্রের বীরদের উৎসর্গ করা হবে। এদের মধ্যে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে থাকা কর্মীরাও অন্তর্ভুক্ত।

sheikh mujib 2020