advertisement
আপনি দেখছেন

গ্রেপ্তারের শঙ্কা নিয়েই দেশে ফিরছিলেন, সে শঙ্কাই সত্যি হলো। বিমানবন্দরে নামার পরই গ্রেপ্তার করা হলো রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সি নাভালনিকে।

alexei navalny arrestedফিরেই গ্রেপ্তার নাভালনি

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার রাতে মস্কোর শেরেমিতিয়েভো বিমানবন্দরে অবতরণের পর পরই পুলিশ তাকে গ্রেপ্তার করে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী এই নেতা গ্রেপ্তার হওয়ার আগ মুহূর্তে বিমানবন্দরে উপস্থিত তার সমর্থকদের উদ্দেশে বলেন, তার মতে, তিনি সঠিক পথে আছেন। কোনো কিছুতেই তিনি ভয় পান না।

প্রসঙ্গত, গত বছর ‘বিষ প্রয়োগে’ গুরুত্ব অসুস্থ হয়ে পড়েছিলেন নাভালনি। এর পর জার্মানির বার্লিনে দীর্ঘ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি। দীর্ঘ পাঁচ মাস পর এই প্রথম রাশিয়ায় ফিরলেন তিনি।

alexei navalny with his wifeস্ত্রীর সঙ্গে নাভালনি

মার্কিন গণমাধ্যম সিএনএন তাদের প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮টার পর মস্কোর শেরেমিতিয়েভো বিমানবন্দরে অবতরণ করেন নাভালনি। এ সময় তার স্ত্রীও সঙ্গে ছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, তাদের বহনকারী বিমানটি অবতরণ করার কথা ছিল নুকোভো বিমানবন্দরে। শত শত সমর্থক তাদেরকে স্বাগত জানাতে সেখানে উপস্থিত হয়েছিল।

রয়টার্স বলছে, নুকোভো বিমানবন্দরে নাভালনিকে বহনকারী বিমান নামতে না দিয়ে শেরেমিতিয়েভোয় নেওয়া হয়। নুকোভো বিমানবন্দর থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

sheikh mujib 2020