advertisement
আপনি দেখছেন

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে আজ শনিবার ৫ জেলার ৪৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। এদিন নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে গুলি চালিয়েছে দেশটির কেন্দ্রীয় বাহিনী। এতে চার যুবকের মৃত্যু হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো খবর দিয়েছে।

west bengal election four lost liveপশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনীর গুলি, ৪ যুবক নিহত

ভারতীয় গণমাধ্যমে নিহত চার জনের পরিচয় আমিনুল হক, মনিরুল হক, হামিদুল হক ও নূর আলম উল্লেখ করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এদিন রাজ্যের কুচবিহার জেলায় ভোট গ্রহণকে কেন্দ্র করে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি এবং রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি সামাল দিতে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী সদস্যরা।

এদিকে, পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল দাবি করেছে, নিহত চার জনই তাদের সমর্থক।

এ বিষয়ে ভারতের কেন্দ্রীয় বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হঠাৎ ৩ থেকে ৪০০ জনের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পরিস্থিতি সামাল দেওয়া এবং নিজেদের আত্মরক্ষার্থেই গুলি চালাতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

west bengal election four lost live innerপশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনীর গুলি, ৪ যুবক নিহত

খবরে বলা হয়েছে, গুলির পর ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। পরে আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তিন জনের মৃত্যু হয়।

এদিকে, নির্বাচন কমিশন এ ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছে। সেইসঙ্গে মুখ্য নির্বাচনী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে জানতে চাওয়া হয়েছে, কোন পরিস্থিতিতে পুলিশকে গুলি চালাতে হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের তথ্য বলছে, আজ শনিবার উত্তরবঙ্গের কুচবিহার জেলার ৯টি এবং আলিপুরদুয়ারের ৫টি বিধানসভা আসনের সবগুলোতেই ভোট গ্রহণ চলছে। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনার ৩১টি কেন্দ্রের মধ্যে ১১টি, হাওড়া জেলার ১৬টির মধ্যে ৯টি এবং হুগলির ১৮টির মধ্যে ১০টি আসনে চলছে ভোট গ্রহণ।