advertisement
আপনি দেখছেন

ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে বিক্ষোভে অংশ নিয়েছিলেন ইসরায়েলি এমপি ওফার কাসিফ। এজন্য তাকে বেদম পিটুনির শিকার হতে হয়েছে। তিনি এমন নির্যাতনের শিকার হয়েছেন খোদ ইসরায়েলি পুলিশের হাতেই। ওই নির্যাতনের একটি ভিডিও গতকাল শুক্রবার (১০ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

israil mp

এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে ক্ষমা না চাইলেও ভুল স্বীকার করা হয়েছে। তারা জানিয়েছে, ইসরায়েলি সংসদ নেসেটের এই সদস্যকে প্রথমে তারা চিনতে পারেননি। যখন পরিচয় পেয়েছেন তখন তাকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে এও দাবি করা হয়েছে, প্রথমে ওই সংসদ সদস্য পুলিশের ওপর চড়াও হয়েছন। পুরে পুলিশ তার ওপর শক্তি প্রয়োগ করেছে।

ওফার কাসিফ নেসেটে আরব দলগুলোর জোট ‘জয়েন্ট লিস্ট’-এর একমাত্র ইহুদী সদস্য। হামলার বিষয়ে তিনি বলেন, আমি আমার পরিচয় দিয়েও পুলিশ সদস্যদের নিবৃত্ত করতে পারিনি। জয়েন্ট লিস্টের এমপিরা এই ঘটনাকে সংসদীয় সুরক্ষার লঙ্ঘন বলে নিন্দা জানিয়েছেন।

এছাড়া ইতোমধ্যে ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন জেরুজালেম পুলিশের প্রধান ডোরন তুর্গম্যান।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ওফার কাসিফকে এলোপাতাড়ি ঘুষি মারছে পুলিশ সদস্যরা। তার ঘাড় চেপে ধরা হচ্ছে এবং মাটিতে ফেলে টেনেহিচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। এ সময় এক পুলিশ সদস্যকে এই সংসদ সদস্যের বুকে হাটুচেপে বসতেও দেখা যায়।