advertisement
আপনি দেখছেন

ভারতে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। প্রধম ধাপের সর্বোচ্চ সংক্রমণেও যা কল্পনা করা যায়নি, ভাইরাসটির দ্বিতীয় ঢেউয়ে এখন বাস্তবে তাই ঘটছে ভারতে। ১ লাখ ছুঁয়ে ফেলা দৈনিক সংক্রমণ মাত্র সপ্তাহখানেকের মাথায় চলে এসেছে প্রায় ২ লাখের কাছাকাছি!

update 17july

বিশ্বব্যাপী জরিপ পরিচালনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গতকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) ভারতজুড়ে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে ১ লাখ ৮৫ হাজার ২৪৮ জন (অথচ ৫ এপ্রিলেও এই সংখ্যা ছিল ৯৬ হাজার)। একদিনে কিংবা ২৪ ঘণ্টার মধ্যে এর আগে এত শনাক্ত দেখেনি দেশটি।

এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ২৬ জন।

এখন পর্যন্ত (বাংলাদেশ সময় ১৪ এপ্রিল দুপুর সাড়ে ১২টা) ভারতে সবমিলিয়ে শনাক্ত করা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫ জন রোগীকে। মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৭২ হাজার ১১৫ জন। আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৩ লাখ ৩৬ হাজার ৩৬ জন।

update 20april

এদিকে বিশ্বব্যাপীও আশঙ্কাজনক হারে বেড়ে যাচ্ছে সংক্রমণ ও মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় (১৩ এপ্রিল) বিশ্বজুড়ে মারা গেছেন ১২ হাজার ৮৮০ জন। এই সময়ের মধ্যে নতুন করে শনাক্ত করা হয়েছে ৭ লাখ ৩৫ হাজার ৫১৩ জন রোগী। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৩ কোটি ৮০ লাখ ৪৪ হাজার ১৯৯ জনে। মৃত্যুবরণ করেছেন ২৯ লাখ ৭২ হাজার ৫৭৬ জন।