advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসের থাবায় এই মুহূর্তে বিশ্বের বিপর্যস্ত দেশগুলোর মধ্যে অন্যতম হলো ভারত। গত কয়েক দিন ধরেই দেশটিতে ভাইরাসটিতে আক্রান্ত রোগী শনাক্ত ও মৃতের রেকর্ড তৈরি হচ্ছে। সেই ধারাবাহিকতা আজও অব্যাহত আছে।

india cov 19 hospitalভারতে সবচেয়ে ‘ভয়ংকর’ দিন আজ

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যে আজ শনিবার জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২ লাখ ৩৪ হাজার ৬৯২ জন মানুষ কোভিড-১৯ সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। যা আগের ২৪ ঘণ্টার তুলনায় প্রায় ১৭ হাজার বেশি। গত তিন দিন ধরেই ভারতে দৈনিক করোনা সংক্রমণ দুই লাখের ওপরে।

অন্যদিকে, সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে যে সংখ্যক করোনা রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে, তা একটি রেকর্ড। সেইসঙ্গে দিনটিকে ভারতের জন্য সবচেয়ে ‘ভয়ংকর’ হিসেবেও উল্লেখ করেছে প্রভাবশালী এ সংবাদমাধ্যমটি।

india cov 19 hospital innerভারতে সবচেয়ে ‘ভয়ংকর’ দিন আজ

উল্লেখ্য, ভারতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৬০৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শুধু গত তিন দিনে আক্রান্ত হয়েছেন সাড়ে ৬ লাখের বেশি।

এ ছাড়া দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ১ লাখ ৭৫ হাজার ৬৪৯ জন।