advertisement
আপনি দেখছেন

সদ্য সমাপ্ত এপ্রিল মাসে পাকিস্তানে ১৫ হাজারের বেশি ‘শিশু’ কোভিড-১৯ আক্রান্ত হয়েছে। যাদের বয়স ১ থেকে ২০ বছরের মধ্যে। দেশটি বর্তমানে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ মোকাবেলা করছে। পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

pakistan children infected cv

তারা আরো জানিয়েছে, এপ্রিল মাসে করোনায় আক্রান্তদের মধ্যে ১৯টি শিশু প্রাণ হারিয়েছে। এর মধ্যে ৬ জনের বয়স ১ থেকে ১০ বছরের মধ্যে। এ ছাড়া আক্রান্তদের ৩ হাজারের বয়স ১ থেকে ১০ বছরের মধ্যে এবং বাকিদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

পাক স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২০২০ সালের মার্চ মাসে পাকিস্তানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এর পর থেকে এ পর্যন্ত উল্লিখিত বয়সের ৯৩ হাজারের বেশি ‘শিশু’ কোভিড-১৯ আক্রান্ত হয়েছে।

তুর্কি বার্তা সংস্থা আনাদুলু এক প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ এশিয়ার এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৯৬ জনকে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে পাকিস্তানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সোয়া ৮ লাখের বেশি।

covid 19 virus image

অন্যদিকে, গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১৮ হাজার। এ ছাড়া সর্বশেষ তথ্য অনুযায়ী পাকিস্তানে ৭ লাখ ১৭ হাজার করোনা রোগী সুস্থ হয়েছেন। দেশটিতে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯০ হাজারের বেশি।