advertisement
আপনি দেখছেন

মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল বুধবার টানা তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের তৃণমূল কংগ্রেস প্রধান। সে কারণেই নিয়ম মেনে পদত্যাগ করেছেন তিনি।

mamata west bengal reign

জানা গেছে, পশ্চিমবাংলার গভর্নর জগদীপ ধনখড়ের কাছে গতকাল সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে পদত্যাগ পত্র জমা দিয়েছেন মমতা বন্দোপাধ্যায়।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, রাজভবনে গিয়ে এদিন সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন তৃণমূল সুপ্রিমো। সেখানে দেড় ঘণ্টা অবস্থান করেন তিনি। এক পর্যায়ে পদত্যাগ পত্র জমা দিলে সেটি গ্রহণ করেন ধনখড়। এর পর অন্তর্বর্তীকালীন সময়ে মমতাকেই দায়িত্ব সামলানোর অনুরোধ করেন রাজ্যপাল।

পরে এক টুইট বার্তায় বাংলার গভর্নর বলেন, বিধানসভা নির্বাচনে জয়লাভ করায় মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানাচ্ছি। তৃতীয়বারের জন্য মানুষের সেবা করার সুযোগ পেয়েছেন তিনি। রাজ্যের অতীত গৌরব তিনি পুনরুদ্ধার করবেন বলে আশা করছি।

mamata west bengal reign inner

উল্লেখ্য, আগামীকাল বুধবার বেলা পৌনে ১১টায় শপথ গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার মহামারির কারণে সীমিত সংখ্যক অতিথি নিয়ে এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হবে।