advertisement
আপনি দেখছেন

বিশ্ব মুসলিমের প্রথম কিবলা পবিত্র আল-আকসা মসজিদের খতিব শায়খ ইউসুফ আবু ইসনিনা বলেছেন, দখলদার ইসরায়েলের সঙ্গে যেসব দেশ আপোস করেছে, তারা ঐশী প্রতিশ্রুতি থেকে দূরে সরে গেছে। তাদের জানা উচিত যে, ফিলিস্তিনি জনগণ বিজয়ী হবেই।

khatib al aqsa yusuf abu sneina

গতকাল শুক্রবার জুমাতুল বিদা ও কুদস দিবস উপলক্ষে আল-আকসা মসজিদের জুমার নামাজে এ কথা বলেন শায়খ ইউসুফ আবু ইসনিনা। এদিন জুমার নামাজ আদায় করতে হাজার হাজার ফিলিস্তিনি আল-আকসায় যান। তাদের উদ্দেশে দেওয়া খুতবায় এমন প্রত্যয়ের কথা জানান খতিব।

খুতবায় শায়খ ইউসুফ আবু ইসনিনা আল-আকসা মসজিদের পবিত্রতা লঙ্ঘনে ইহুদীদের ষড়যন্ত্রের প্রতি ইঙ্গিত করে বলেন, দখলদাররা আরো বেশি আগ্রাসী আচরণ করতে পারে আগামী দিনগুলোতে। তবে নিজেদের মাতৃভূমি মুক্ত করার আন্দোলনে অটল ও অবিচল থাকবে ফিলিস্তিনি জনগণ।

palestine must win al aqsa khatib

ফিলিস্তিনি গণমাধ্যমের বরাত দিয়ে পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনিরা যাতে বিশ্ব কুদস দিবস পালন করতে না পারে, সেজন্য জর্ডান নদীর পশ্চিম তীরে ব্যাপক কড়াকড়ি আরোপ করে দখলদার ইসরায়েলি বাহিনী। কিন্তু তা সত্ত্বেও প্রায় ৭০ হাজার ফিলিস্তিনি গতকাল শুক্রবার আল-আকসা মসজিদ ও এর আশপাশের চত্বরগুলোতে জুমার নামাজ আদায় করেন।

নামাজ শেষে কুদস দিবসের শোভাযাত্রায় অংশ নেন ফিলিস্তিনিরা। এ সময় তারা ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে স্লোগান দেন। একই সঙ্গে ফিলিস্তিনিনের প্রতিরোধ সংগঠনগুলোর প্রতি সমর্থন ঘোষণা করেন।