advertisement
আপনি দেখছেন

দখলদার ইসরায়েলের পতনের চিহ্নগুলো সুস্পষ্ট হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি। আজ রোববার দেশটির খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটির নতুন কমান্ডারের পরিচিতি অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

al aqsa 7

ইরানের সেনাবাহিনীর প্রধান মুসাভি আরো বলেন, শক্তির ভারসাম্য বর্তমানে ফিলিস্তিনিদের পক্ষে পরিবর্তিত হয়েছে এবং দেখা যাচ্ছে আশার আলো। একই সঙ্গে শিশু হত্যাকারী অবৈধ ইসরায়েলের পতনের চিহ্নগুলোও সুস্পষ্ট হয়ে উঠছে।

পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন আব্দুর রহিম মুসাভি বলেন, এবারের বিশ্ব কুদস দিবস ছিল প্রতিরোধের এবং সেই সঙ্গে আশা জাগানিয়া। অন্য বছরগুলোর তুলনায় এবার ছিল ভিন্ন চিত্র।

ইরানি সেনাপ্রধান আরো বলেন, সর্বোচ্চ নেতা (আলী খামেনি) এর আগে বলেছিলেন, আগামী ২০ বছর পর দখলদার ইসরায়েলের অস্তিত্ব থাকবে না। তা বাস্তবায়নের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। আর এর প্রাথমিক নিদর্শন হলো ফিলিস্তিনে প্রতিরোধ সংগ্রামীদের শক্তি অনেক বেড়ে গেছে।

iran army chief musavi

উল্লেখ্য, গত শুক্রবার তথা পবিত্র রমজান মাসের শেষ শুক্রবার ছিল বিশ্ব কুদস দিবস। ইরানে সফল ইসলামী বিল্পবের পর এর নেতা ইমাম খোমেনী বিশ্বব্যাপী নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে রমজান মাসের শেষ শুক্রবারকে আন্তর্জাতিক কুদস দিবস হিসেবে ঘোষণা করেন।