advertisement
আপনি দেখছেন

মাত্র ৫ মিনিটের জন্য অক্সিজেন বিভ্রাটের ঘটনা ঘটে। এতেই ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ১১ করোনা রোগীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের তিরুপাতির একটি হাসপাতালে।

india andhara state hospital oxygen

হাসপাতালটির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে। এতে বলা হয়, তিরুপাতির শ্রীভেঙ্কটেশ্বর রামনারায়ণ রুইয়া সরকারি হাসপাতালে সোমবার সন্ধ্যার দিকে অক্সিজেন সরবরাহে সমস্যা দেখা দেয়। এতে আইসিইউতে চিকিৎসাধীন রোগীরা খানিক ক্ষণ প্রয়োজনীয় অক্সিজেন পাননি। ফলে ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়।

হাসপাতালের পক্ষ থেকে ৫ মিনিটের কথা বলা হলেও মৃত রোগীদের পরিবারের অভিযোগ, একটানা প্রায় পৌনে এক ঘণ্টা ওই আইসিইউতে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। এতে তারা মারা যান।

india andhara state hospital oxygen inner

তবে কর্তব্যরত চিকিৎসকদের তৎপরতায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে দাবি করে চিত্তর ডিস্ট্রিক্ট কালেক্টর এম হরি নারায়ণ বলছেন, কিছু সময়ের জন্য অক্সিজেনের চাপ কমে যায়। ৫ মিনিটের মধ্যেই অক্সিজেন সরবরাহ স্বাভাবিক হয়। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনক হলো এই সময়ে ১১ জন রোগী মারা গেছেন।

এদিকে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন রেড্ডি এই ঘটনায় উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন।