advertisement
আপনি দেখছেন

পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ ও গাজায় ইসরায়েলের বর্বর হামলার তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান। এ ঘটনায় অন্যদের চুপ থাকার সমালোচনাও করেছেন তিনি। পাশাপাশি জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে শান্তিপূর্ণ সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

erdogan turkey president 2

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা জানিয়েছে, একটি অনলাইন ব্রিফিংয়ে তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, গাজা উপত্যকায় ইসরায়েলের নৃশংস বিমান হামলার ঘটনায় তিনি ‘ক্ষুব্ধ’। ‘ফিলিস্তিনিদের বিরুদ্ধে সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের আচরণে আমরা শোকাহত ও ক্ষুব্ধ’, বলেন তুর্কি প্রেসিডেন্ট।

ইসরায়েল যে আগ্রাসন ফিলিস্তিনি শহরগুলোতে চালাচ্ছে, তার বিরুদ্ধে দাঁড়ানো বিশ্ব মানবতার দায়িত্ব উল্লেখ করে এরদোয়ান বলেন, ‘ইসরায়েল যে রক্তপাত করছে, আর তা দেখার পরও যারা নীরব থাকছে কিংবা প্রকাশ্য সমর্থন দিচ্ছে, একদিন তাদেরও যে পালা আসবে, সেটা তাদের জেনে রাখা উচিত।’

israeli attack on gaza

জেরুজালেমে শান্তি বজায় রাখার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অবশ্যই পদক্ষেপ নেওয়া উচিত মন্তব্য করে তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের অত্যাচার-নিপীড়নকে যদি গোটা পৃথিবীও এড়িয়ে যায়, কিন্তু তুরস্ক চুপ করে থাকবে না, কথা বলেই যাবে।