advertisement
আপনি দেখছেন

ফিলিস্তিনিদের ওপর আবারো নির্বিচার গুলি চালিয়েছে ইসরায়েলের দখলদার বাহিনী। এতে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন। পশ্চিম তীরের জেনিন শহরে আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। এতে এক ফিলিস্তিনি আহত হয়েছেন।

palestine west bank israelফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এই স্থানেই এক কর্মকর্তাকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

এ ঘটনায় ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে প্রতিরোধ গড়ে তোলে ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী। সম্প্রতি যুদ্ধবিরতির পরও ফিলিস্তিনিদের ঘরবাড়ি থেকে উচ্ছেদকে কেন্দ্র করে আবারো উত্তেজনা বিরাজ করছিল।

ফিলিস্তিনি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, দখলদার ইসরায়েলি বাহিনীর গুলিতে যারা নিহত হয়েছেন তারা হলেন- লেফটেনেন্ট আদাম ইলোয়ি (২৩) এবং ক্যাপ্টেন তাইসির ইসা (৩৩)। তারা দুই জনই ফিলিস্তিনের সামরিক গোয়েন্দা সংস্থার সদস্য।

palestine west bank israel innerনিহত এক সেনা কর্মকর্তার লাশ নিয়ে ফিলিস্তিনিদের বিক্ষোভ

নিহতদের অন্যজন হলেন গামিল মাহমুদ আল-আমুরি। এর আগে ইসরায়েলের হাতে বন্দি হয়ে কারাভোগও করেছিলেন তিনি। এ ঘটনায় একজন হয়েছেন। তিনিও ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর সদস্য। তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, ইসরায়েলের সাম্প্রতিক হামলাগুলো বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি করতে পারে উল্লেখ করে ফিলিস্তিনি প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রাদিনাহ এক বিবৃতিতে বলেছেন, ফিলিস্তিনি নাগরিকদের ওপর ইসরায়েল যে হত্যা ও সহিংসতা অব্যাহত রেখেছে তা উত্তেজনা আরো বাড়াবে। আর এসবের জন্য দখলদার ইসরায়েল সরকার দায়ী।

এ ছাড়া বিবৃতিতে ফিলিস্তিনি জনগণকে রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের পদক্ষেপ কামনাও করেছেন তিনি। যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়ে নাবিল আবু রাদিনাহ বলেন, আগ্রাসন বন্ধে তারা যেন ইসরায়েলের ওপর চাপ সৃষ্টি করে। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।