advertisement
আপনি দেখছেন

ঘনিষ্ঠদের করোনা শনাক্ত হওয়ায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আইসোলেশনে নেয়া হয়েছে। সতর্কতার জন্য এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

russian president vladimir putinভ্লাদিমির পুতিন, ফাইল ছবি

এতে বলা হয়েছে, পুতিনের করোনা পরীক্ষা করা এবং তার ফলাফল নেগেটিভ এসেছে। সংস্পর্শে আসা একাধিক ঘনিষ্ঠ কর্মকর্তার করোনা শনাক্ত হওয়ায় নিজে থেকেই আইসোলেশনে চলে গেছেন তিনি। পুতিন শারীরিকভাবে পুরোপুরি সুস্থ আছেন।

এনবিসি নিউজ জানায়, চলতি বছরের এপ্রিলে করোনা প্রতিরোধক রুশ টিকা স্পুটনিক-ভির প্রথম ডোজ নেন পুতিন। পরের মাসে দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। এসব তথ্য ঘটা করে প্রকাশ করা হলেও পুতিন কতদিন ধরে আইসোলেশনে আছেন এবং তার ঘনিষ্ট কে কে করোনা আক্রান্ত, তা জানানো হয়নি।

bashar al assad vladimir putinবাশার আল আসাদ ও ভ্লাদিমির পুতিন, ফাইল ছবি

আইসোলেশনে বসেই রুশ প্রেসিডেন্ট তার দাপ্তরিক কাজকর্ম স্বাভাবিকভাবে পরিচালনা করবেন বলে জানানো হয়। সবশেষ গত সোমবার বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দিতে দেখা গেছে তাকে। এদিন সিরীয় প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গেও সাক্ষাৎ করেন ভ্লাদিমির পুতিন।

আগে থেকে জানার পরেও সোমবারের বিভিন্ন অনুষ্ঠানে পুতিনের যোগ দেয়ার বিষয়ে বলা হয়, পরীক্ষাসহ চিকিৎসকদের কার্যক্রম শেষে কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট। এতে ওই দিনের অনুষ্ঠানে অংশ নেয়া কারো জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা নেই।