advertisement
আপনি দেখছেন

অস্ট্রেলিয়ার পুলিশ সিডনির দক্ষিণে একটি উপকূলীয় সৈকত শহরে ১৪টি ক্যাঙ্গারু হত্যায় দুই কিশোরকে অভিযুক্ত করেছে। স্থানীয়রা ৯ অক্টোবর বেটম্যানস বে-তে দুটি ভিন্ন রাস্তায় গলাকেটে হত্যা করা ওই প্রাণিগুলো খুঁজে পায়। খবর পেয়ে পুলিশ তদন্তে নামে। বিবিসি।

kangarooক্যাঙ্গারু

নিউ সাউথ ওয়েলস পুলিশ বিবিসিকে জানিয়েছে, ক্যাঙ্গারুগুলো গাড়ির ধাক্কায় পড়তে পারে। গতকাল সোমবার পুলিশ ১৭ বছর বয়সী দুই ছেলেকে গ্রেপ্তার করেছে। অভিযুক্তরা কেন প্রাণীগুলো হত্যা করেছে, সে ব্যাপারে পুলিশ কোনো তথ্য দেয়নি।

দুই কিশোরের বিরুদ্ধে বেপরোয়াভাবে একটি প্রাণীকে মারধর এবং হত্যার অভিযোগ আনা হয়েছে এবং আগামী মাসে তাদের আদালতে হাজির করা হবে। নিউ সাউথ ওয়েলসের আইনে যে কেউ পশুর নিষ্ঠুরতার জন্য দোষী সাব্যস্ত হলে তার পাঁচ বছরের জেল ও ২২ হাজার ডলার জরিমানা হতে পারে।

kangarooক্যাঙ্গারু

নিহত প্রাণীগুলোর মধ্যে দুটি বাচ্চা ক্যাঙ্গারু ছিল। আহত কতকগুলো ক্যাঙ্গারু স্থানীয় এক বাসিন্দা চিকিৎসার জন্য নিয়ে যান।

ওয়াইল্ডলাইফ রেসকিউ সার্ভিস ওয়্যারেস জানিয়েছে, গুরুতর আহত একটি ক্যাঙ্গারুকে তারা পরিচর্যার জন্য নিয়ে গেছেন। স্বেচ্ছাসেবী পরিষেবা বলেছে, শান্ত সৈকত এলাকায় এরকম হত্যাকাণ্ডে তারা হতবাক হয়েছে। প্রাণী হত্যার এই ঘটনা আমাদের নিবেদিত স্বেচ্ছাসেবক এবং স্থানীয় বাসিন্দাদের মনে দাগ কেটেছে।

প্রতি বছর অস্ট্রেলিয়ায় প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণের অন্তত ৫০ হাজার অভিযোগ তদন্ত করতে হয়। অস্ট্রেলিয়ার দক্ষিণ উপকূলে সাধারণভাবে ক্যাঙ্গারু যত্রযত্র ঘুরে বেড়ায়।