advertisement
আপনি দেখছেন

ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি বা বিজেপির আদর্শিক পরামর্শদাতা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের, আরএসএস, আলোচনা সভার এজেন্ডায় বাংলাদেশ ইসুতে আলোচনা হবে বলে খবর দিয়েছে দেশটির গণমাধ্যম। উগ্র হিন্দুত্ববাদী এ সংগঠনটির আগামী ৩ দিনের জাতীয় কার্যনির্বাহী সভায় বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার বিষয়ে আলোচনা হবে বলে জানানো হয়েছে।

rss chief india 2আরএসএস প্রধান মোহন ভাগবত, ফাইল ছবি

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে আজ বুধবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, কণার্টকের ধারওয়াড়ে আগামীকাল বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত এই সভা অনুষ্ঠিত হবে। যা বিগত দুই বছরের মধ্যে প্রথম আরএসএস নেতাদের সরাসরি সমাবেশ। এর আগে করোনার কারণে আরএসএসের জাতীয় কার্যনির্বাহী সভা বাতিল করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, আরএসএসের সাড়ে তিন শতাধিক কর্মী এই সভায় উপস্থিত থাকবেন। সংগঠনটির প্রধান মোহন ভাগবত এবং দ্বিতীয় শীর্ষ নেতা দত্তাত্রেয় হোসাবলে সমাবেশে উপস্থিত থাকবেন। এ ছাড়া সভায় অংশ নেবেন বিজেপির সাধারণ সম্পাদক বিএল সন্তোষ।

attack templeমন্দিরে হামলা, ফাইল ছবি

এনডিটিভি জানিয়েছে, আরএসএসের প্রতিনিধিরা বলেছেন যে, সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে যে হামলার ঘটনা ঘটেছে, সভা শেষে সে বিষয়ে একটি প্রস্তাব আনার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে আরএসএসের অনেক কর্মী এবং ভারতের ক্ষমতাসীন বিজেপিও ওই ঘটনার সমালোচনা করেছে। ফলে বিষয়টি যে আরএসএসের কাছে তাৎপর্যপূর্ণ সেটা বোঝাই যাচ্ছে।