advertisement
আপনি পড়ছেন

ভারতের বিহারে সেনাবাহিনীর একটি ক্যাম্পে এগারো হাজার ভোল্টের বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তিন সেনাসদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ১২ জন। বিহারের বীরপুরে সুপৌলের এসএসবি ক্যাম্পে গতকাল শুক্রবার এই দুর্ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমস।

bihar jawanআহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে

সূত্র জানায়, এসএসবি ক্যাম্পে ৪৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের ওপর এগারো হাজার ভোল্টের বিদ্যুতের তার ছিঁড়ে পড়লে ঘটনাস্থলেই অমল পাতিল, পরশুরাম সাবার, মহেন্দ্র চন্দ্র বোপচ নামের তিন সেনাসদস্যের মৃত্যু হয়। তারা সবাই মহারাষ্ট্রের বাসিন্দা। তারা সেখানে প্রশিক্ষণ নিচ্ছিলেন। এ ঘটনায় আহত ১২ জনকে বীরপুর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দারভাঙা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছে।

অন্য আরেকটি সূত্র জানায়, বিহারের সেনা ক্যাম্পে নিজেদের তাবু সরাচ্ছিলেন ওই জওয়ানরা। তখনই ক্যাম্পের মধ্যে থাকা হাইটেনশন তারে আটকে পড়ে হতাহতের এ ঘটনা ঘটে।

army traniningসেনাসদস্যদের প্রশিক্ষণ

এই ঘটনার সত্যতা স্বীকার করে বিহারের পুর্নিয়ার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (এসএসবি) এসকে সারাঙ্গি বলেন, ‘এসএসবি জওয়ানরা ঘটনাস্থলেই মারা যান, ১২ জন আহত হয়েছেন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন, তাদের অবস্থা স্থিতিশীল। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, ঘটনার জেরে উত্তর বিহারের বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাকে দায়ী করেছে এসএসবি। তারা জানিয়েছে, ক্যাম্পের উপর দিয়ে যাওয়া হাই-টেনশন তারটি স্থানান্তরের জন্য আমরা বিদ্যুৎ দফতরকে চিঠি দিয়েছিলাম। কিন্তু তারা এ ব্যাপারটিতে গুরুত্ব দেয়নি। এর ফলে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।