advertisement
আপনি পড়ছেন

ক্যামেরুনে আফ্রিকা কাপ অফ নেশনস ম্যাচ আয়োজনকারী একটি স্টেডিয়ামের প্রবেশপথে হুড়োহুড়ি থেকে সংঘর্ষের ঘটনায় ৬ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে, ফুটবল অনুরাগীরা রাজধানী ইয়াউন্দের পার্শ্ববর্তী পল বিয়া স্টেডিয়ামে প্রবেশের জন্য হুড়োহুড়ি করছে। খবর বিবিসি।

olembe stadium cameroonক্যামেরুনের ওলেম্বি স্টেডিয়াম

এপি জানাচ্ছে, ক্যামেরুনের কেন্দ্রীয় অঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া বলেছেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কিছু শিশু জ্ঞান হারিয়েছে। স্টেডিয়ামটির ধারণক্ষমতা ৬০ হাজার, কিন্তু কোভিড বিধিনিষেধের কারণে এটি ৮০ শতাংশের বেশি পূর্ণ হওয়ার কথা নয়।

ম্যাচ কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হচ্ছে, বিধিনিষেধ উপেক্ষা করে প্রায় ৫০ হাজার লোক উপস্থিত হওয়ার চেষ্টা করছিল। স্টেডিয়ামের প্রবেশপথে একটি সংঘর্ষ হলে সেখানে ৬ জনের মৃত্যু হয় ও অর্ধশতাধিক আহত হয়েছে। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিআরটিভি ঘটনাটি নিশ্চিত করেছে।

fans cameroun comoros olempe stadiumক্যামেরুন ও কমোরোসের মধ্যকার ম্যাচ চলাকালে উপস্থিত দর্শক

বিবিসি আফ্রিকার প্রযোজক নিক ক্যাভেল ঘটনাস্থল থেকে জানান, স্টেডিয়ামের প্রবেশপথের চারপাশে অনেক জুতা এবং অন্যান্য জিনিসপত্র ছড়িয়ে পড়েছিল। নার্স ওলিঙ্গা প্রুডেন্স এপিকে বলেছেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা মুমূর্ষু।

আফ্রিকান ফুটবল কনফেডারেশন, সিএএফ, এক বিবৃতিতে জানিয়েছে, তারা বর্তমানে ঘটনাটি তদন্ত করছে এবং কী ঘটেছে সে সম্পর্কে আরও বিস্তারিত জানার চেষ্টা করছে। এমন ঘটনা সত্ত্বেও ক্যামেরুন এবং কমোরসের মধ্যে শেষ ১৬তম ম্যাচটি সম্পন্ন হয়েছে। স্বাগতিকদের ২-১ ব্যবধানে জয় দিয়ে ম্যাচটি শেষ হয়।

আফ্রিকা কাপ অফ নেশনস আফ্রিকার প্রধান আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা। এটি সিএএফ দ্বারা অনুমোদিত। আফ্রিকা কাপ প্রথম ১৯৫৭ সালে অনুষ্ঠিত হয়েছিল। ১৯৬৮ সাল থেকে এটি প্রতি দুই বছর অন্তর অনুষ্ঠিত হয়ে আসছে।