advertisement
আপনি পড়ছেন

ফ্লোরিডার উপকূলে একটি নৌকাডুবির ঘটনায় ৩৯ জন নিখোঁজ রয়েছেন। যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ড মঙ্গলবার জানিয়েছে, নিখোঁজদের খুঁজতে আটলান্টিকে অভিযানে নেমেছে উদ্ধারকারী দল। কোস্টগার্ড সন্দেহ করছে নৌকাটি মানব পাচারকারীদের হতে পারে। বিবিএস নিউজ।

boat capsized floridaনিখোঁজদের খুঁজতে নেমেছে উদ্ধারকারী দল

মঙ্গলবার সকালে ফোর্ট পিয়ার্স ইনলেট থেকে আনুমানিক ৪৫ মাইল পূর্বে অর্ধেক ডুবে থাকা একজন জীবিত ব্যক্তিকে উদ্ধার করার পর মিয়ামি কোস্ট গার্ড সেক্টরকে সতর্ক করা হয়। কোস্টগার্ড এক বিবৃতিতে বলেছে, ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ডিহাইড্রেশনে ভুগছিলেন।

উদ্ধার হওয়া ওই ব্যক্তি মার্কিন কোস্ট গার্ডকে বলেছেন, তিনি সহ আরও ৩৯ জন শনিবার রাতে বাহামাসের বিমিনি থেকে সাগর পথে রওনা হয়েছিলেন। প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ডুবে যায় এবং যাত্রীদের কেউই লাইফ জ্যাকেট পরা ছিলেন না। এর চেয়ে বেশি কিছু তিনি বলতে পারেননি। তার শারীরিক অবস্থা পরিস্থিতির বর্ণনা দেওয়ার মতো অবস্থায় নেই।

কোস্ট গার্ড এয়ার এবং সারফেস অ্যাসেট ক্রু সক্রিয়ভাবে সমুদ্রে নিখোঁজ লোকদের অনুসন্ধানে কাজ করছে। এক টুইট বার্তায় কোস্ট গার্ড বিষয়টি নিশ্চিত করেছে। জানা যায়, মঙ্গলবার রাতে কোস্ট গার্ডের সদস্যরা ১ হাজার ৩০০ বর্গ মাইলেরও বেশি এলাকা অনুসন্ধান করেছেন। বুধবার সকাল ৯টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানানো হয়।

ফ্লোরিডা উপকূল আটলান্টিক সমুদ্র তীর বরাবর দক্ষিণমুখী। এলাকাটি ফ্লোরিডার পূর্ব আটলান্টিক উপকূল বরাবর জর্জিয়া সীমান্ত থেকে আনাস্তাসিয়া দ্বীপের দক্ষিণ প্রান্ত থেকে মেরিনল্যান্ড পর্যন্ত বিস্তৃত। ফ্লোরিডা উপকূল কেবল ইতিহাসেই সমৃদ্ধ নয়, ফ্লোরিডা প্রকৃতির অসংখ্য উপাদন ও নানা প্রজাতির মানুষ ও প্রাণীর আবাসস্থলও।