advertisement
আপনি পড়ছেন

মাত্র একটি প্লাস্টিক বালতির দাম বাংলাদেশি মুদ্রায় ৪০ হাজার টাকা! এমন কথা কেউ কল্পনায়ও বিশ্বাস করতে চাইবে না। কিন্ত এমনটাই দেখা গেছে বিশ্বের সেরা ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের ভারতীয় শাখার ওয়েবসাইটে।

amazon indiaপ্লাস্টিক বালতি ও মগ

খবরটি জানা যায় ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের সূত্রে। তারা জানায়, অ্যামাজন ইন্ডিয়ার অনলাইনে সম্প্রতি একটি প্লাস্টিক বালতির বিক্রয়মূল্য দেখা গেছে ২৫ হাজার ৯০০ রুপি, বাংলাদেশি মুদ্রায় ২৯ হাজার ৪৭৯ টাকা। আশ্চর্যের বিষয়, লাল রঙের ওই বালতির আসল দাম ছিল ৩৫ হাজার ৯০০ রুপি, বাংলাদেশি মুদ্রায় ৪০ হাজার ৭০৫ টাকা। ২৮ শতাংশ ছাড়ে বিক্রয়মূল্য দাঁড়ায় ২৫ হাজার ৯০০ রুপি।

শুধু তাই নয়, অ্যামাজন ইন্ডিয়ার প্ল্যাটফর্মটিতে আরো একজন বিক্রেতা প্রায় ১০ হাজার টাকার বিনিময়ে দুটি প্লাস্টিকের মগ বিক্রি করছেন। স্ক্রিনশট অনুযায়ী, ওয়েবসাইটটিতে দুটি প্লাস্টিকের মগের আসল দাম দেখানো হয় ২২ হাজার ৮০ রুপি, বাংলাদেশি মুদ্রায় ২৫ হাজার টাকা। ৫৫ শতাংশ ডিসকাউন্টের পর দাম কমে দাঁড়ায় ৯ হাজার ৯১৪ রুপি, বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার ২০০ টাকা।

amazon selling bucket প্লাস্টিকের বালতি

দাম বেশি হওয়ায় মাসিক কিস্তিতে বালতি ও মগ কেনার সুযোগও রেখেছিল অ্যামাজন ইন্ডিয়া!

জানা যায়, মূলত বিক্রেতার ভুলে প্রোডাক্টগুলির দাম বেশি দেখাচ্ছিল। এর পেছনে অ্যামাজন ইন্ডিয়ার কোনো সমস্যা ছিল না। অবশ্য তা মানতেও নারাজ নেটিজেনরা।

amazon selling mugপ্লাস্টিকের মগ

ইতেমধ্যেই প্রোডাক্টগুলির স্ক্রিনশট টুইটারে শেয়ার করে অ্যামাজন ইন্ডিয়াকে নিয়ে ট্রলে মেতেছেন সবাই। কেউ কেউ মজা করেই বলছেন, কিস্তিতে বালতি ও মগ কেনার সুযোগ হাত ছাড়া করা যাবে না।