advertisement
আপনি পড়ছেন

রুশ বাহিনী ইউক্রেনের তিনটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে আঘাত হেনেছে। রোববার রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় এ দাবি করেছে। তবে এতে হতাহতের ব্যাপারে কোনো কিছু জানানো হয়নি। খবর আনাদোলু।

russian attack in ukraine 2তিনটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে হামলা চালিয়েছে রাশিয়া

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলে, ইউক্রেনের চেরনিহিভ, জাইটোমির ও লভিভের সামরিক প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে।

কোনাশেনকভ এ সময় আরো জানান, ইউক্রেনীয় সেনাবাহিনী বিমান ও একাধিক রকেট লঞ্চার দিয়ে স্নেক আইল্যান্ডে আবারো হামলা চালিয়েছিল। কিন্তু সে হামলা ব্যর্থ হয়ে গেছে।

russian army in ukraine 3ইউক্রেনে রাশিয়ার সেনা কনভয়

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের হিসেবে চার মাসের অভিযানে এখন পর্যন্ত ইউক্রেনের ২১৫টি বিমান, ১৩২টি হেলিকপ্টার, এক হাজার ৩৬৩টি মনুষ্যবিহীন আকাশযান বা ড্রোন, ৩৫০টি বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা, তিন হাজার ৮০৯টি ট্যাঙ্ক ও সাঁজোয়া যান, ৬৮২টি রকেট লঞ্চার এবং তিন হাজার ১২টি বিশেষ সামরিক যান ধ্বংস করা হয়েছে।

ন্যাটোতে অন্তর্ভুক্ত হওয়া নিয়ে মতানৈক্যের জেরে গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে অভিযান চালাচ্ছে রাশিয়া। এর মধ্যে বড় শহর হিসেবে মারিওপোল ও সিভিয়ারোডেনেৎস্ক দখলে নিয়েছে রাশিয়া।

রুশ হামলার পর থেকে এখন পর্যন্ত দেশটির অন্তত ৮০ লাখ লোক বিদেশে পালিয়ে গেছে। অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে আরো অনেক বেশি সংখ্যক লোক।