advertisement
আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরে একটি লরি (ট্র্যাক্টর-ট্রেলার) থেকে ৪৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। একই জায়গা থেকে উদ্ধার করা হয়েছে অসুস্থ আরো ১৬ জনকে। ধারণা করা হচ্ছে, এরা সবাই অভিবাসী। খবর আল জাজিরা।

more than 40 people were found dead in a big rig truckএই লরি থেকে ৪৬ মৃতদেহ উদ্ধার করা হয়

খবরে বলা হয়েছে, গতকাল সোমবারের এই ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে মানব পাচারের চেষ্টা চালাতে গিয়ে হতাহতের এই ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশ প্রধান উইলিয়াম ম্যাকম্যানাস বলেন, সোমবার সন্ধ্যার কিছুক্ষণ আগে এক ব্যক্তি পুলিশের কাছে বিষয়টি জানিয়ে সাহায্য চান। তখন পুলিশ কর্মকর্তারা লরির বাইরে মাটিতে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখেন। লরির একটি গেট আংশিক খোলা অবস্থায় ছিল। পরে সেখান থেকে ৪৬টি মৃতদেহ উদ্ধার করেন তারা।

law enforcement officers work at the sceneঘটনার তদন্ত করছে পুলিশ

ম্যাকম্যানস বলেছেন, ইউরোপীয় ইউনিয়নের নকল প্লেট লাগানো গাড়িটি শহরের দক্ষিণ উপকণ্ঠে একটি প্রত্যন্ত অঞ্চলে রেলপথের পাশে পাওয়া গেছে। এই ঘটনায় তিনজনকে হেফাজতে নেওয়া হয়েছে। টেক্সাস প্রশাসন এখন ওই লরির চালককে খুঁজছে।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে অবস্থিত টেক্সাসের সান আন্তোনিওর ফায়ার সার্ভিস বিভাগের চিফ চার্লস হুড জানান, ওই লরি থেকে উদ্ধার করা জীবিত ১৬ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। তারা হিট স্ট্রোক ও ক্লান্তিতে দুর্বল হয়ে পড়েছিল। গাড়িতে পানির কোনো চিহ্ন ছিল না। লরিটি রেফ্রিজারেটেড ট্র্যাক্টর-ট্রেলার হলেও তাতে দৃশ্যমান কোনো এয়ার কন্ডিশনার ইউনিট ছিল না।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এব্রার্ড এ ঘটনাকে টেক্সাস ট্র্যাজেডি বলে অভিহিত করেছেন।