আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 03 মিনিট আগে

ঢাকার অন্যতম জনবহুল এলাকা মিরপুরের সিংহভাগ এলাকায় গ্যাস নেই। ফলে খাবার- দাবার নিয়ে ভয়াবহ সঙ্কটে পড়ে গেছেন এই এলাকার লাখ লাখ মানুষ।

no gas in mirpur

গ্যাস না থাকায় মিরপুরের রোকেয়া সরণী, মিরপুর ৯, মিরপুর ১০, মিরপুর ১১, মিরপুর ১৩, মিরপুর ১৪, কাফরুল এলাকার খাবার দোকানগুলোতেও খাবার নেই। রেস্তোরাঁর সামনে লাইন ধরে দাঁড়িয়ে খাবার কিনতে দেখা গেছে লোকজনকে। কোথাও কোথাও দীর্ঘ সময় লাইন ধরে থেকেও খাবার পাননি অনেকে।

মিরপুরের হাজী বিরিয়ানির সামনে ছিলেন টোয়েন্টিফোর লাইভ নিউজপেপারের নিজস্ব প্রতিবেদক। তিনি জানান, এই দোকানের সামনে দুপুরের অনেক আগে থেকেই খাবারের জন্য ভীড় করে ছিলেন অনেক মানুষ। কিন্তু তাদেরকে ফিরতে হয়েছে খাবার ছাড়াই।
সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, গত ছয় মাস ধরেই এ ধরনের ঘটনা ঘটছে। কিন্তু এবারের মতো সঙ্কট আর কখনোই হয়নি।

জানা গেছে, মেট্রোরেলের নির্মাণ কাজের জন্যই মূলত মাঝে মাঝে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে রাখতে হয়। জানা গেছে, সংশ্লিষ্ট এলাকায় আগে জানা হয়েছে যে বৃহস্পতিবার রাত ১০ থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত গ্যাস থাকবে না। কিন্তু বেলা ১১টায়ও দেখা মিলেনি গ্যাসের।

শেওড়াপাড়ার একজন বাসিন্দা ঢাকা ভিত্তিক একটি সংবাদ মাধ্যমকে বলেছেন যে, তাদের এলাকায় আজকের গ্যাস বন্ধের বিষয়ে কোনো রকম প্রচারণা চালানো হয়নি। ফলে এলাকার লোকজনদের মধ্যে সে ধরনের কোনো প্রস্তুতিও ছিলো না। এ কারণে দুর্বিসহ বিপদে পড়েছেন।

এ দিকে তিতাস কর্তৃপক্ষ বলছে, জরুরি কাজের জন্য মিরপুর এলাকায় শুধুমাত্র রাতে বন্ধ রাখার উদ্দেশ্য গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিলো। কিন্তু রাতের মধ্যে কাজ শেষ করা সম্ভব হয়নি। যতো দ্রুত সম্ভব গ্যাস সংযোগ পুনঃস্থাপনের আশ্বাস দিয়েছে তিতাস।

Add comment

Security code
Refresh