আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার লক্ষ্যে সাড়ে ৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ আমদানির পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল বৃহস্পতিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

nosrul hamid bipu

বাংলাদেশ দূতাবাস এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে আয়োজিত ওই অনুষ্ঠানে নসরুল হামিদ বলেন, ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। আর এ জন্য সাড়ে ৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ আমদানির পরিকল্পনা আছে আমাদের।

প্রতিমন্ত্রী বলেন, আমরা ভারত থেকে বিদ্যুৎ আমদানি করছি। ভুটান ও নেপাল থেকে জলবিদ্যুৎ আনার বিষয়টি এগিয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়া থেকে বিদ্যুৎ আনতে মিয়ানমারকেও রোড হিসেবে ব্যবহারের আলোচনা চলছে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন টুভ্যালুর প্রধানমন্ত্রী ইনেলে সুসেনে সুপুয়াগা, থাইল্যান্ডের ন্যাশনাল রিফর্ম স্টিয়ারিং অ্যাসেম্বলির প্রথম ভাইস চেয়ারম্যান আলংকর্ন পুনলাবুট, শ্রীলঙ্কার বিদ্যুৎ ও নবায়নযোগ্য জ্বালানি উপমন্ত্রী অজিদ পি পেরেরা ও এশিয়ান ডেভেলপমেন্টের (এডিবি) উপদেষ্টা ইয়ংপিং ঝাই, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসমীম উপস্থাপনা করেন।

Add comment

Security code
Refresh