আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে আন্তর্জাতিক হেলদি এবং অর্গানিক ফুড ফেস্টিভ্যাল। এই ফেস্টিভালে ঢাকাবাসী উপভোগ করতে পারবে আকর্ষণীয় এবং স্বাস্থ্যকর অর্গানিক খাবারের সমাহার।

food festival in raddison1

পাঁচদিন ব্যাপী এই উৎসব শুরু হচ্ছে ২১ নভেম্বর, চলবে ২৫ নভেম্বর, ২০১৭ পর্যন্ত। র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিজেদের বাগানে শাকসবজি, খাদ্যোপযোগী ফুল এবং মাশরুম উৎপাদন করা হয়। এই সম্পর্কেও ফেস্টিভ্যালে আলোকপাত করা হবে।

জানা গেছে, ফেস্টিভ্যালে অর্গানিক এবং স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরি খাবার প্রদর্শন করা হবে, যা কম তেল এবং চিনি দিয়ে তৈরি। সেই সঙ্গে অপরিবর্তিত থাকবে স্বাদ। ফেস্টিভ্যালে দেখানো হবে কিভাবে স্বাস্থ্যকর উপাদান দিয়ে এসব খাবার বাসাতেও তৈরি করা যাবে। 

ফেস্টিভ্যালে যেসব বিশেষ খাবার থাকবে: ফুড ফেস্টিভ্যালে সুশি এবং সাশিমি মেইড উইথ ব্রাউন রাইস, জাপানিজ ফরুট সুশি ট্রিট থাকবে। কাচ্চি বিরিয়ানি এবং ভুনা আইটেমসও পাওয়া যাবে, যাতে থাকবে কম কোলেস্টরেল এবং কম চিনি। পাওয়া যাবে 'ল্যাম্ব স্পিট' যাতে আছে প্রচুর ভিটামিন 'বি'। অসম্ভব সুস্বাদু চকলেট ফাউন্টেনসহ ডেজার্ট কাউন্টারের সকল আইটেম থাকবে সুগার ফ্রি। এসব মিস্টি আইটেম 'স্টেভিয়া' নামক প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করা হবে।

food festival in raddison2

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগেলি ফেস্টিভ্যাল সম্পর্কে বলেন, 'ঢাকা এবং বাংলাদেশের উচ্চবিত্ত সমাজের একটি বড় অংশ একই সাথে সুস্বাদু এবং স্বাস্থকর খাবার পছন্দ করেন। কিন্তু তাদের জন্য বর্তমানে তেমন কিছু কেউ চিন্তা করছে না। বিশেষ করে তরুণ প্রজন্ম এবং মধ্যবয়সীরা ইদানিং স্বাস্থ্যকর জীবনযাপনের দিকে অগ্রসর হচ্ছে। এসব চিন্তা ভাবনা থেকেই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে।'

এছাড়াও ফেস্টিভ্যালে স্বাস্থকর এবং কেমিক্যাল মুক্ত শাকসবজি এবং ইমপোর্টেড কফি বিনসও পাওয়া যাবে। ফেস্টিভ্যালের দিন হোটেলের লবি সবুজ গাছপালা দিয়ে সাজানো হবে। ফেস্টিভ্যালটির পরিচালনার দায়িত্বে থাকবেন এক্সেকিউটিভ শেফ জেড আর্চডিকন, যিনি বিশ্বব্যাপী স্পা কুইজিনের জন্য সমাদৃত।

যোগাযোগ : র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল। ফোন : ৯৮৩৪৫৫৫, ওয়েব: radissonblu.com/hotel-dhaka

Add comment

Security code
Refresh


advertisement