আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

তুরাগ নদীর তীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার ৫৩তম আসর। বাংলাদেশে অনুষ্ঠিত মুসলিমদের এই বিশ্ব সম্মেলনের প্রথম পর্বের প্রথম দিনেই যোগ দিয়েছেন অন্তত সাড়ে চার হাজার বিদেশি। গাজিপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

info for ijtema

এদিকে, তিনদিন ব্যাপি ইজতেমার প্রথম দিনেই এত বেশি সংখ্যাক বিদেশির অংশগ্রহণ দেশের জন্য সম্মানজনক বলে মনে করেন ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা। তারা বলছেন, ‘তাবলীগ জামায়েতের মাধ্যমে বিশ্বের বুকে বাংলাদেশের পরিচিত ও সম্মান দুটোই বাড়ছে। তাই বিদেশিদের জন্য ইজতেমা ময়দানে আরো সুযোগ সুবিধা বাড়ানো উচিত।’

ইজতেমার ৫৩তম আসরের বিদেশি মুসল্লিদের অংশগ্রহণ সম্পর্কে গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির বলেন, ‘এখন পর্যন্ত ৭১টি দেশের প্রায় সাড়ে চার হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন। প্রত্যাশ করা হচ্ছে, মোট ১৩৫টি দেশ থেকে ১০ হাজার বিদেশি মুসল্লি এবারের ইজতেমায় অংশ নিবেন।

ইজতেমায় অংশ নেয়া বিদেশিদের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ইজতেমার পরিবেশ রক্ষায় প্রতিদিন ১০টি ভ্রাম্যমাণ আদালত দুই পর্বে ভাগ হয়ে ইজতেমা মাঠে কাজ করে যাচ্ছে। এছাড়া র‌্যাপ ও পুলিশের টহল দল সর্বদা সেখানে দায়িত্ব পালন করছে।

Add comment

Security code
Refresh