আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

এবারের বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করছেন প্রেসিডেন্ট আবদুল হামিদ। রাষ্ট্রপতি কার্যালয় সূত্র জানায়, এবারের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে তিনি সরাসরি অংশগ্রহণ করছেন। প্রথম পর্বের আখেরি মোনাজাতের সময় তার বয়ান মঞ্চে থাকার সম্ভাবনা রয়েছে।

Abdul hamid

এদিকে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদ জানিয়েছেন, প্রতিবারের মতো এবারও দোয়া মঞ্চের পাশে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আখেরি মোনাজাতে অংশ নেয়ার সম্ভাবনা রয়েছে বলে।

এদিকে প্রতিবার টঙ্গীর বাটা সু’ ফ্যাক্টরির ছাদে বসে আখেরি মোনাজাতে অংশ নিলেও এবার সেখানে আসছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ঢাকায় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোনাজাতে অংশ নেবেন বলে প্রধানমন্ত্রী কার্যালয় সূত্র নিশ্চিত করেছে।

এদিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া হোন্ডা (এটলাস) কারখানার ছাদে বসে প্রতিবার আখেরি মোনাজাতে অংশ নিলেও এবার তিনি বিশেষ ব্যবস্থায় ঢাকায় বসেই মোনাজাতে অংশ নেবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, আখেরি মোনাজাতের মাধ্যমে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আজ শেষ হচ্ছে। রোববার বেলা ১১টার পর টঙ্গীর তুরাগ তীরে এই মোনাজাত হবে। রোববার ফজরের নামাজের পর তৃতীয় দিনের বয়ান শুরু করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। তার বয়ান শেষেই শুরু হবে প্রথম পর্বের আখেরি মোনাজাত। এতে দেশ ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় দোয়া করা হবে।আর আখেরি মোনাজাত শেষে তাবলীগের সাথীরা দাওয়াতি কাজে বেরিয়ে পড়বেন।

ইজতেমার দ্বিতীয় পর্ব হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি হবে আখেরি মোনাজাত।

Add comment

Security code
Refresh


advertisement