আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 43 মিনিট আগে

২০০১ সালের নির্বাচনে গ্যাস বিক্রির মুচলেকা দেইনি বলে আমেরিকা ষড়যন্ত্র করে আমাদের ক্ষমতায় আসতে দেয়নি। বুধবার চট্টগ্রামের পটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন কথা বলেন।

prime minister ctg

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি নেত্রী ভারতের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় আসেন। গ্যাস বিক্রির মুচলেকা না দেয়ায় আমেরিকার ষড়যন্ত্রে আমরা ক্ষমতায় আসতে পারিনি। কারণ, গ্যাস উত্তোলন করতো আমেরিকার কোম্পানি, বিক্রি করতো ভারতের কাছে।

শেখ হাসিনা বলেন, আমি তখন বলেছিলাম- এটা আমার দেশের জনগণের সম্পদ। ক্ষমতায় থাকতে জনগণের সম্পদ থেকে তাদেরকে বঞ্চিত করে সেটা আমি কারও কাছে বিক্রি করতে পারি না। গ্যাস বিক্রির মুচলেকা দেইনি বলে সেবার ক্ষমতায় আসতে পারলাম না।

বাংলাদেশের জণগনের অধিকার আদায়ে প্রধানমন্ত্রী যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, আমার বাবা দেশের জন্য জীবন দিয়ে গেছেন। আমিও আপনাদের অধিকার আদায়ে প্রয়োজনে বুকের তাজা রক্ত দেব।

উক্ত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি নুরুল আলম চৌধুরী, উত্তরের সাধারণ সম্পাদক আবদুস ছালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রমুখ।

Add comment

Security code
Refresh