আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

আপিলে বিএনপির একাধিক প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করায় নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেইসাথে তিনি আশা করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও আপিলে ন্যায় বিচার পাবেন।

fakhrul bnp secretary 2018

তিনি আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকার গুলশানস্থ বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ অভিব্যক্তি প্রকাশ করেন।

এদিন সকাল দশটা থেকে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে আপিলের শুনানি হয়। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০০টি আপিলের শুনানিতে ৪২ জনের প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। যার অধিকাংশই বিএনপির প্রার্থী।

election commission bangladesh

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব জানান, রিটার্নিং কর্মকর্তারা অসংখ্য প্রার্থীর মনোনযন অবৈধ ঘোষণা করেছিলেন। এসবের বেশির ভাগই বিএনপির প্রার্থী। ইসির শুনানির মধ্য দিয়ে অনেকেই প্রার্থী হওয়ার যোগ্য বলে বিবেচিত হয়েছে। এজন্য তিনি ইসিকে ধন্যবাদ দিয়েছেন, ইসি ন্যায়বিচার করেছেন বলেও মন্তব্য করেন।

ফখরুল আরা জানান, সেইসাথে আরও একটি বিষয় প্রমাণ হলো যে কমিশন যে সমস্ত রিটার্নিং কর্মকর্তা দিয়েছেন তারা ন্যায়বিচার করেননি।

তিনি বলেন, ‘ন্যায়বিচার প্রতিষ্ঠিত হলে দেশনেত্রী খালেদা জিয়াও নির্বাচনে বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হবেন, ঘোষিত হবেন।’

এখনো গ্রেপ্তার থামেনি মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘দেশব্যাপী গ্রেপ্তার চলছেই, কোথাও কোথাও আরও বাড়ছে। বিএনপি কোথাও কোথাও সাংগঠনিক ঘরোয়া সভা করছে, সেখানেও বাধা দেয়া হয়েছে।’

Add comment

Security code
Refresh