সাশ্রয়ী মূল্যে বড় পর্দার তিন ক্যামেরার স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ‘প্রিমো জিএইচ টেনআই’ নতুন মডেলের এই ফোনটিকে বলা হচ্ছে ‘দ্যা ইন্টেলিজেন্ট সুপারহিরো’। ফোনটি প্রিমো জিএইচ টেন-এর উন্নত সংস্করণ।

walton smart phoneওয়ালটন প্রিমো জিএইচ টেনআই

ফোনটিতে ব্যবহার করা হয়েছে, ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। থাকছে ৬.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। বড় ডিসপ্লের সুবিধা থাকায় স্বাচ্ছন্দ্য গেম খেলা যাবে। ডিসপ্লে রেজুলেশন ১৫৬০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ইউনিসক টাইগার টি৩১০ এআরএম কর্টেক্স এ৭৫ প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিটি৭২০০ গ্রাফিক্স। ওয়ালটন নতুন এই ফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমি এবং ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। রয়েছে ৩২ জিবি রম। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

‘প্রিমো জিএইচ টেনআই’ মডেলের ফোনটির পেছনে রয়েছে, এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তিযুক্ত এআই ট্রিপল ক্যামেরা। ১/৪ ইঞ্চির সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা নিশ্চিত করবে ঝকঝকে উজ্জ্বল ছবি। পাশাপাশি রয়েছে ডেপথ ক্যামেরা এবং ম্যাক্রো সেন্সর। সেলফি তুলার জন্য ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে, প্রো, বিউটি, পোর্টরেইট, এআর স্টিকার, প্যানারমা, টাইমস ল্যাপস এবং কিউআর কোড, বিএসআই, অটোফোকাস, ৫পি লেন্স, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, টাচ-ফোকাস, ভলিউম ক্যাপচার, ফিংগার ক্যাপচার, ফেসিয়াল ইনফরমেশন, মিরর রিফ্লেকশন, ফিল্টার এবং পেছনের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সুবিধা।

স্মার্টফোনটিতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনের সুরক্ষায় রয়েছে, ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এরই মধ্যে ওয়ালটনের সকল শো-রুমে ফোনটি পাওয়া যাচ্ছে। যার দাম ৭ হাজার ৯৯৯ টাকা।

একনজরে ওয়ালটন প্রিমো জিএইচ টেনআই এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫ ইঞ্চি
প্রসেসর: ইউনিসক টাইগার টি৩১০
র‍্যাম: ২ জিবি
স্টোরেজ: ৩২ জিবি

ব্যাক ক্যামেরা: ৮ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা: ৫ মেগাপিক্সেল
ব্যাটারি: ৪০০০ হাজার মিলিঅ্যাম্পিয়ার
দাম: ৭ হাজার ৯৯৯ টাকা

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.