মোবাইল ফোনের বাজার থেকে ক্রমশ হারিয়ে যাচ্ছিল একসময়ে বিশ্ব শাসন করা (মোবাইল ফোনের বাজার) নকিয়া। চলতি বছর একের পর এক নতুন ফোন বাজারে এনে সাড়া ফেলার চেষ্টা করে যাচ্ছে ফিনল্যান্ডের কোম্পানিটি। গ্রাহকদের আকর্ষণ করতে পুরোনো ডিজাইনের ফোনে আকর্ষণীয় ফিচার যোগ করে একাধিক নতুন ফোনও নিয়ে এসেছে। এরই ধারাবহিকতায় সম্প্রতি বাজারে নতুন আরেকটি ফোন উন্মোচন করেছে নকিয়া। ফোনটির মডেলে নকিয়া ৫৭১০ এক্সপ্রেসঅডিও। প্রতিষ্ঠানটির দাবি, অ্যান্ড্রয়েড ফোনকেও হার মানাবে এই ফোন।

nokia 5710 xpressaudioনকিয়া ৫৭১০ এক্সপ্রেসঅডিও

বাহির থেকে দেখে এই ফোনকে অন্যান্য ফিচার ফোনের মতোই মনে হবে। এই ফোনের ভেতরে রয়েছে এক জোড়া ওয়্যারলেস ইয়ারবাড, যা দিয়ে ফোনটি চার্জ হবে। গান বা প্রয়োজনীয় কিছু শোনার কাজেও ব্যবহার করা যাবে। ব্যবহার শেষে তা আবার ফোনের ভেতরে ঢুকিয়ে রাখা যাবে। 

ফিচার এই ফোনে আছে ডুয়াল স্পিকার। দুর্দান্ত বেস পাওয়া যাবে এই স্পিকারে। এছাড়াও থাকছে ক্লিয়ার হাই ও ন্যাচারাল ভোকাল।

নকিয়া ৫৭১০ এক্সপ্রেসঅডিও ফোনে রয়েছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে। ফোরজি কানেক্টিভিটিও পাওয়া যাবে। যার দরুন মিলবে দ্রুত ডাউনলোড সুবিধা। রয়েছে প্রিলোডেড গেমস, যার মধ্যে নোকিয়া গেম এবং স্নেক উল্লেখযোগ্য।

পারফরম্যান্সের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি১০৭ প্রসেসর। রয়েছে ৪৮ এমবি র‌্যাম ও ১২৮ এমবি ইনবিল্ট স্টোরেজ, যা‌ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এলইডি ফ্ল্যাশসহ ০.৩ মেগাপিক্সেল ভিজিএ ক্যামেরাও আছে ফোনটিতে।

নকিয়ার এই ফোনে রয়েছে ১৪৫০ এমএএইচ ব্যাটারি, যা ফিচার ফোন হিসেবে বিশাল। একবার চার্জে টানা ২০ ঘন্টা কথা বলা যাবে। ২০ দিন স্ট্যান্ডবাই চালু থাকবে ফোনটি। ফোনটি কিনতে বাংলাদেশি মুদ্রায় খরচ হবে প্রায় ৮ হাজার টাকা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.