আপনি পড়ছেন

পেশাদার সাংবাদিকদের অন্যতম সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ডিবিসি টেলিভিশনের মুক্তাদির অনিক এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আলো পত্রিকার জাওহার ইকবাল খান।

dsec0ঢাকা সাব এডিটরস কাউন্সিল নির্বাচনে বিজয়ী সাংবাদিক নেতারা

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার (৩০ এপ্রিল) সারাদিন ভোটাভুটির পর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। সকাল ৯টায় শুরু হয়ে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী মুক্তাদির অনিক পেয়েছেন ৩৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শহীদুল হক ২৩২ ভোট ও অপর প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ২২৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে জাওহার ইকবাল খান বিজয়ী হয়েছেন ৪৯৭ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কবীর আলমগীর ৩১৬ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী শহীদ রানা পেয়েছেন ৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌফিক অপু ৩২৯ ভোট পেয়েছেন।

সংগঠনের অন্যান্য পদে সহসভাপতি পদে আলী ইমাম সুমন, ‍যুগ্ম সম্পাদক পদে মনির আহমাদ জারিফ, কোষাধ্যক্ষ পদে নাজিম উদ-দৌলা সাদি, দফতর সম্পাদক পদে জাফরুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আরিফ আহমেদ, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে তারেক হোসেন বাপ্পি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাহিদ হাসান, কল্যাণ সম্পাদক পদে সাফায়েত হোসেন এবং নারী বিষয়ক সম্পাদক পদে ফারজানা নাজনীন ফ্লোরা বিজয়ী হয়েছেন।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন শামসুল আলম সেতু, আনজুমান আরা শিল্পী, মোহাম্মদ আবু ইউসুফ, আনজুমান আরা মুন, জেসমিন জাহান, মাশরেকা জাহান ও তানজিমুল নয়ন।