হঠাৎই তুমুল জনপ্রিয় হয়ে উঠা ছবি এডিটের অ্যাপ্লিকেশন প্রিজমা এবার পাওয়া যাচ্ছে অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যও। এতো দিন প্রিজমা ব্যবহার করতে পারতেন শুধু আইফোন ব্যবহারকারীরা।

prisma vedio is coming

প্রিজমার ডেভলপাররা তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে যে, ছবি এডিট করার দারুণ এই অ্যাপ্লিকেশনটি এখন থেকে পাওয়া যাবে গুগল প্লে স্টোরে। সেখান থেকে নিজেদের ডিভাইসে ইন্সটল করে প্রিজমার মজা নিতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও।

গুগল প্লেতে আপলোড করার পর প্রিজমা শুধুমাত্র আমন্ত্রণ পাওয়া ব্যক্তিরা ব্যবহার করতে পারতেন। কিন্তু এখন আর এটি আমন্ত্রণমূলক নয়। যে কোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারী গুগল প্লে স্টোর থেকে প্রিজমা নামিয়ে নিতে পারবেন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্রিজমা ইন্সটল করতে ক্লিক করুন

প্রিজমার মূল কাজ হলো যে কোনো সাধারণ ছবিকে হাতে আঁকা ছবির রূপ দেয়া। প্রিজমাতে বেশ কিছু মডেল জুড়ে দেয়া আছে। ব্যবহারকারীরা সেখান থেকে যে কোনোটি তার পছন্দের ছবিতে প্রয়োগ করতে পারেন।

এই রকম কাজের জন্য প্রিজমাই প্রথম অ্যাপ্লিকেশন নয়। এর আগেই এ রকম আরো অ্যাপ ছিলো এবং এখনও আছে। কিন্তু দ্রুত কাজ করতে পারার কারণে এবং বেশ কিছু দুর্দান্ত মডেলের কারণে জনপ্রিয় হয়ে গেছে প্রিজমা।

প্রিজমার জনপ্রিয়তা এতোই বেশি যে, এক মাসেরও কম সময় আগে এটি বের হওয়ার অ্যাপলের স্টোরে প্রিজমা সেরা ১০-এ জায়গা করে নিয়েছে। ধারণা করা হচ্ছে, গুগল প্লেতেও এটি শিগগিরই শীর্ষে চলে আসবে।

প্রিজমার এমন তুমুল জনপ্রিয়তার মূলে রয়েছেন রাশিয়ান ডেভলপার অ্যালেক্সি ময়সিনকভ। ফেসবুক এবং টুইটারের মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম নাকি তাকে খোঁজাও শুরু করে দিয়েছে। যদিও এ বিষয়ে ময়সিনকভ আপাতত নিশ্চুপ।

তিনি বলছেন, ‘এখনই সব কিছু বলার সময় আসেনি। আশা করছি চলতি সপ্তাহের শেষের দিকে আরো অনেক কথা বলা যাবে।’

অ্যাপল স্টোরের পর অ্যান্ড্রয়েডের জন্যও প্রিজমা উন্মক্ত করার পর ময়সিনকভের নিশ্চয় অনেক কথাই জমা হয়ে যাচ্ছে! তবে আপাতত তার কথা নয়, বরং মজে থাকার সময় প্রিজমার জাদুকরি আঁকাআঁকির দক্ষতায়!

আপনি আরো পড়তে পারেন

গুগলে আসছে নতুন বিজ্ঞপন পদ্ধতি

এবার প্রিজমা ভিডিও!

বাড়ছে ফেসবুকের লাইভ ভিডিওর সময়সীমা

আকাশে উড়লো ফেসবুকের সৌরশক্তি চালিত বিমান

পুরোনো স্মার্টফোনে কাজ করবে না নতুন স্কাইপ

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.