মাত্র ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ বিশ্বে একটি অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে, মন্তব্য করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এখন প্রায় মানুষের পকেটে দুটি করে স্মার্টফোন। দেশে ১০ কোটি ফোন ব্যবহারকারী রয়েছে, গড়ে যদি ৫ হাজার টাকা করে ধরা হয়, সে হিসেবে ৫০ হাজার কোটি টাকার সম্পদ এখন মানুষের পকেটে।

ict state minister polokজুনাইদ আহমেদ পলক

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দেয়া প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের তৈরি ফোন এখন ইউরোপ, আমেরিকায় রপ্তানি হচ্ছে। দেশের প্রয়োজনীয় মোবাইলের ৮০ শতাংশই দেশে তৈরি হচ্ছে। এটাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উপহার।

অনুষ্ঠানে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় চাঁদপুর জেলায় সর্বোচ্চ উপার্জনকারী ৭২ জন ফ্রিল্যান্সারের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নূরুল আমিন রুহুল, শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক এ কে এম আব্দুল্লাহ, লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্প পরিচালক হুমায়ুন কবির, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রফিকুল ইসলাম।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.